Home /News /national /
সুঁজবার সেনাক্যাম্পে জইশ হামলা, নিকেশ ৪ জইশ জঙ্গি, শহীদ ৫ জওয়ান

সুঁজবার সেনাক্যাম্পে জইশ হামলা, নিকেশ ৪ জইশ জঙ্গি, শহীদ ৫ জওয়ান

Indian Army soldiers surround Sunjwan Army camp in Jammu, India, Saturday, Feb.10, 2018.(AP Photo/Channi Anand)

Indian Army soldiers surround Sunjwan Army camp in Jammu, India, Saturday, Feb.10, 2018.(AP Photo/Channi Anand)

সুঁজবার সেনাক্যাম্পে জইশ হামলা, নিকেশ ৪ জইশ জঙ্গি, শহীদ ৫ জওয়ান

  • Share this:

     #শ্রীনগর: ৩০ ঘণ্টারও বেশি সময় পার ৷ শেষ পাওয়া খবর অনুযায়ী সুঁজবান সেনা ক্যাম্প এখনও চলছে তল্লাশি ৷ জম্মুর সু্ঁজবান সেনা ক্যাম্পে শনিবার হামলা অতর্কিতে চালায় জঙ্গিরা । সেনার সঙ্গে গুলির লড়াইয়ে নিকেশ ৪ জইশ জঙ্গি ৷ শহীদ পাঁচ ভারতীয় জওয়ানও । তিন মহিলা ও এক শিশু সহ আহত ন'জন।

    শনিবার ভোরে সেনার পোশাকে জঙ্গিদের তিন-চারজনের একটি দল ক্যাম্পে ঢুকেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। নিরাপত্তারক্ষীদের পাল্টা গুলি চলতেই সেনা আবাসে ঢুকে পড়ে তারা। সেনার অপারেশনে মৃত্যু হয়েছে তিন জঙ্গির। এখনও চল্লাশি চলছে বলে খবর। হামলার পিছনে জইশ এ মহম্মদের হাত রয়েছে বলে মনে করছে সেনা। ​

    ৯ ফেব্রুয়ারি, ২০১৩। জইশ জঙ্গি আফজল গুরুকে ফাঁসিতে ঝোলানো হয়। গুরুর মৃত্যুবার্ষিকীতে প্রতিবছরই উপত্যকায় বনধ পালিত হয়। এবারও হয়েছে। সেইসঙ্গে বড়সড় জঙ্গি হামলা হতে পারে বলে গোয়েন্দারা সতর্কও করেছিলেন। তবুও হামলা আটকানো গেল না। জম্মুর সু্ঁজবান সেনা ক্যাম্পকেই ফের টার্গেট করল জঙ্গিরা। কিন্তু কঠোর নিরাপত্তা ভেঙে কীভাবে ক্যাম্পে ঢুকল জঙ্গিরা? জঙ্গি হামলার আশঙ্কায় কি নিরাপত্তা বাড়ানো হয়েছিল? হামলার পর স্বাভাবিকভাবেই এই প্রশ্নগুলো উঠে পড়েছে।

    সেনা সূত্রে জানা গিয়েছে, জম্মু-পাঠানকোট হাইওয়ের ধারেই বিশাল এলাকাজুড়ে সু্ঁজবান সেনা ক্যাম্প। সেনা আবাসনের খুব কাছেই পাক ভারত সীমান্ত। ওই ক্যাম্পের পিছন দিকে সেনা অফিসারদের আবাস। জঙ্গিরা ক্যাম্পের এই অংশে ভোর চারটে পঞ্চান্ন নাগাদ একটি নালা দিয়ে ঢুকে পড়ে। ঢুকেই সেন্ট্রি বাঙ্কার লক্ষ করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। হঠাৎ গুলির আকস্মিকতা কাটিয়ে জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণ গুলি বিনিময়ের পর সেনা আবাসের ভেতরে লুকিয়ে পড়ে জঙ্গিরা।

    দ্রুত সেনা আবাস খালি করানো হয়। উধমপুর ও সারসাওয়া থেকে বিমানে প্যারা কমান্ডো পাঠানো হয়। জঙ্গিরা ঠিক কোথায় রয়েছে তা খুঁজে বের করতে হেলিকপ্টারে চলে নজরদারি। সেনা আবাসকে ঘিরে দীর্ঘ অপারেশনে জঙ্গিদের খতম করা হয়। এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। তবে সেনার প্রাথমিক দাবি, জইশ এ মহম্মদের শাখা সংগঠন আফজল গুরু স্কোয়াড এই হামলা চালিয়েছে। সু্ঁজবান সেনা ক্যাম্পে বছর দশেক আগেও হামলা চালায় জঙ্গিরা। সেই হামলায় বারোজন সেনা জওয়ান নিহত হয়েছিলেন।

    First published:

    Tags: Indian Army, Terror attack at Army camp

    পরবর্তী খবর