Fire at Park Street: ফের বিধ্বংসী আগুন পার্ক স্ট্রিটের এপিজে হাউজে, আগুনের উৎসে ঢুকতেই পারছে না দমকল বাহিনী

বিধ্বংসী আগুন পার্ক স্ট্রিটের এপিজে হাউজে।

Fire at Park Street:এই মুহূর্তে গোটা এপিজে হাউজের বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

  • Share this:

    #কলকাতা: আরও একবার আগুন লাগল পার্কস্ট্রিটের এপিজে হাউজে। সূত্রের খবর, ওই বহুতলের পাঁচ তলায় আগুন লেগেছে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১২টি ইঞ্জিন। ওই বহুতলে কর্মরত প্রত্যেককেই বের করে আনা হয়েছে।

    সূত্রের খবর, এদিন দুপুর তিনটে নাগাদ আগুন লাগে এপিজে হাউজের পাঁচ তলার সার্ভার রুমে। আগুন ছড়াতেই গোটা এপিজি হাউস খালি করে দেওয়ার কাজ শুরু হয়। পাশাপাশি উচ্চতার কথা মাথায় রেথে আগুন নেভাতে হাইড্রোলিক ল্যাডার আনা হয়। যদিও এখনও আগুনের উৎস স্থলে পৌঁছতে পারেননি দমকলকর্মীরা।

    দমকলকর্মীদের বক্তব্য আগুনের উচ্চতার কারণেই কাজ শুরু করতে দেরি হয়ে যায়। গোটা বিল্ডিংটিতে সেন্ট্রাল এসি থাকায় কাচে ঘেরা ঘরগুলি। এই পরিস্থিতিতে কী ভাবে আগুন আয়ত্তে আনা যাবে, ঠিক কতটা আগুন ছড়িয়েছে এই নিয়ে দ্রুত সিদ্ধান্ত নেয় দমকল বাহিনী।

    তার পরেই গোটা এপিজে হাউজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। আগুনের ছড়িয়ে পড়া আটকাতে কাচ ভেঙে ভেতরে জমে থাকা ধোঁয়ার কুন্ডলী  বের করার চেষ্টা  করতে থাকেন একদল দমকলকর্মী। শ্বাসরোধ আটকাতে অক্সিজেন সিলিন্ডার নিয়েই ভেতরে ঢোকার চেষ্টা শুরু করে দমকল কর্মীদের দলটি। ঘটনাস্থলে যাচ্ছেন সুজিত বসু। ইতিমধ্যেই ঘটনাস্থলে  পৌঁছেছেন ফিরহাদ হাকিম।

    Published by:Arka Deb
    First published: