হোম /খবর /দেশ /
গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড মুম্বইয়ের হাসপাতালে, চিকিৎসাধীন ছিলেন ৭০ জন করোনা রোগ

গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড মুম্বইয়ের হাসপাতালে, চিকিৎসাধীন ছিলেন ৭০ জন করোনা রোগী

মুম্বইয়ের হাসপাতালে গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড

মুম্বইয়ের হাসপাতালে গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড

বৃহস্পতিবার রাত ১২.৩০টা নাগাদ ওই হাসপাতালে আগুন লাগে। ঘটনায় মৃত্যু হয়েছে ২ জনের।

  • Last Updated :
  • Share this:

#মুম্বই: গভীর রাতে মুম্বইয়ের এক হাসপাতালে আগুন লাগাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো। বৃহস্পতিবার রাত ১২.৩০টা নাগাদ ওই হাসপাতালে আগুন লাগে। ঘটনায় মৃত্যু হয়েছে ২ জনের। ঘটনার সময়ে হাসপাতালে ভর্তি ছিলেন ৭০ জন করোনা আক্রান্ত রোগী।

মুম্বই সহ গোটা মহারাষ্ট্রেই যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে, তা চিন্তা বাড়াচ্ছে। সরকার থেকে বার বার সামাজিক দূরত্ব ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হচ্ছে। আর ঠিক সেই সময়েই এমন অগ্নিকাণ্ড শহরবাসীর মধ্যে উদ্বেগ বাড়িয়েছে। রাত ১২.৩০টা নাগাদ ড্রিমস মল সানরাইজে আগুন লাগায় সঙ্গে সঙ্গে ৭০ জন করোনা রোগীকেও সেখান থেকে বের করা হয়। মৃত্যু হয় ২ জনের।

ওই ৭০ জনকে তড়িঘড়ি হাসপাতালটি থেকে বের করে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২২টি ইঞ্জিন। তবে কী ভাবে আগুন লাগল তা এখনও জানা যায়নি। আগুন লাগার পিছনে কী কারণে তা তদন্ত করে দেখা হচ্ছে।

পুলিশ আধিকারিক প্রশান্ত কদম সংবাদ সংস্থা এএনআই-কে বলছেন, "ঘটনায় ২ জনের মৃত্য়ু হয়েছে। রাত ১২.৩০টা নাগাদই আগুন লাগে। দমকলের ২২-২৩টি ইঞ্জিন ঘটনাস্থলে উপস্থিত।"

৭০ জন কোভিড রোগীদের মধ্যে কয়েকজনকে মুম্বইয়ের মালান্দ জাম্বো সেন্টার এবং ফর্টিস হাসপাতালে পাঠানো হয়েছে। এই হাসপাতালটি একটি মলের মধ্যে ছিল বলে জানা যাচ্ছে। এই বিষয়ে মেয়র কিশোরী পেডনেকর বলছেন, "এই প্রথম আমি কোনও মলের মধ্যে হাসপাতাল দেখলাম। এটা খুব বড় একটা সমস্যা। কয়েকজন রোগী ভেন্টিলেশনে ছিলেন। ৭০ জনকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে কী কারণে এই আগুন লাগল তা তদন্ত হবে।"

প্রসঙ্গত, মুম্বইয়ের উর্ধ্বমুখী কোভিড আক্রান্তের সংখ্যা উদ্বেগ ছড়াচ্ছে। বৃহস্পতিবার শুধু মুম্বই শহরেই নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৫০৪ জন।

Published by:Swaralipi Dasgupta
First published: