ছাদ ঢেকে তৈরি করা হয়েছিল কোচিং সেন্টার, সুরাতের বহুতল সাক্ষাৎ মৃত্যুফাঁদ! গ্রেফতার কোচিং মালিক

ছাদ ঢেকে তৈরি করা হয়েছিল কোচিং সেন্টার, সুরাতের বহুতল সাক্ষাৎ মৃত্যুফাঁদ! গ্রেফতার কোচিং মালিক
  • Share this:

#সুরাত: সুরাতের বহুতলে অগ্নিকাণ্ডের ঘটনায় কোচিং সেন্টারের মালিককে গ্রেফতার করল পুলিশ। খোঁজ চলছে বহুতলের দু'জন ফেরার মালিকেরও। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, কার্যত মৃত্যুফাঁদ হয়েছিল সুরাতের বহুতলটি। তার জেরেই শুক্রবারের অগ্নিকাণ্ডে প্রাণ হারান অন্তত একুশ জন।

আগুন নিভেছে। কিন্তু ছাইচাপা ক্ষোভ এখনও জমে সুরাতের বহুতলের ধ্বংসস্তূপে। শুক্রবার গুজরাতের সুরাতের সারথানা এলাকার তক্ষশীলা আর্কেডে, ভয়াবহ আগুন লাগে। বহুতলের ছাদে তখন কোচিং ক্লাস চলছিল। প্রাণে বাঁচতে পড়ুয়াদের মরণঝাঁপ। সেই ছবি যেন এখনও দগদগে মানুষের মনে। ঘটনার তদন্তে নেমে শনিবার কোচিং ক্লাসের মালিক ভার্গভ বুটানিকে গ্রেফতার করেছে পুলিশ।পুলিশি তদন্তে স্পষ্ট, কার্যত মৃত্যুফাঁদ ছিল সুরাতের তক্ষশীলা আর্কেড।

জানা গিয়েছে প্রয়োজনীয় অনুমতি ছাড়াই বহুতলে দু'টি অতিরিক্ত ফ্লোর তৈরি হয়েছিল৷ ছাদ ঢেকে তৈরি করা হয়েছিল কোচিং সেন্টার৷ বহুতলে ঢোকা ও বেরনোর একটি মাত্র জায়গা৷ ছিল না কোনও ধরনের অর্গ্নি নির্বাপণ ব্যবস্থাও৷ প্রত্যক্ষদর্শীদের ক্ষোভ, শুক্রবার অনেক দেরিতে পৌঁছেছিল দমকল। সময় নষ্ট না হলে হয়তো বাঁচানো যেত কয়েকটি মূল্যবান প্রাণ।

অগ্নিকাণ্ডের পর শুক্রবারই টুইটে দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। মৃতদের পরিবারকে চার লক্ষ টাকা আর্থিক সাহায্যে কথা ঘোষণা করে গুজরাতের বিজয় রূপাণীর সরকার। এতগুলি প্রাণ হারানোর পর, তাতে অবশ্য ক্ষোভ মিটছে না সুরাতের।

First published: May 26, 2019, 8:37 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर