Home /News /national /
নতুন জল্পনা!‌‌ বিজেপিতে না গিয়ে নতুন দল তৈরি করতে পারেন সচিন পাইলট

নতুন জল্পনা!‌‌ বিজেপিতে না গিয়ে নতুন দল তৈরি করতে পারেন সচিন পাইলট

সোমবার রাজস্থানের কংগ্রেস বিধায়কদের নিয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে।

  • Last Updated :
  • Share this:

#‌জয়পুর/‌নয়াদিল্লি:‌ শুরু হয়ে গেল সচিন পাইলটকে ঘিরে নয়া জল্পনা। রাজস্থানের উপ–মুখ্যমন্ত্রীর এক কাছের সূত্রের খবর, বিজেপিতে যোগ দিচ্ছেন না কংগ্রেসের তরুণ নেতা সচিন। তবে তিনি নাকি নতুন দল গড়তে চলেছেন। আর সেই নতুন দলের নাম হতে পারে ‘প্রগতিশীল কংগ্রেস’। মানে এককথায় কংগ্রেসের সঙ্গ ছাড়ার কথা মোটামুটিভাবে ঠিক করে নিয়েছেন সচিন ও তাঁর সঙ্গীরা।

সোমবার রাজস্থানের কংগ্রেস বিধায়কদের নিয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে। অশোক গেহলটের বাসভবনে বিধায়কদের নিয়ে বৈঠকে বসার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। সেই বৈঠকে থাকছেন না সচিন পাইলট। সূত্রের খবর, পরিষদীয় দলের বৈঠকের পরই সচিনের দল ঘোষণার সম্ভাবনা রয়েছে। সচিন কংগ্রেসের হাইকমান্ডকে জানিয়েছে, অশোক গেহলটের নেতৃত্বে তিনি আর কাজ করতে পারছেন না। ঘটনার প্রেক্ষিতে ছত্তীসগড়ে কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেতা পিএল পুনিয়া জানিয়েছেন, ‘‌সচিন পাইলট এখন বিজেপিতেই ধরে নেওয়া যায়। কংগ্রেসের প্রতি বিজেপির মনোভাব কী, এখন সেটা সবাই জানে। আমাদের দলে নেতা–কর্মীদের মধ্যে সন্মানের সম্পর্ক। তাঁরা পরস্পরকে সন্মান করেই কাজ করেন।’‌

এদিকে, এদিন গেহলট ঘনিষ্ঠদের বাড়িতে আয়কর হানা দেয়। গেহলট ঘনিষ্ঠ ধর্মেন্দ্র রাঠোর, রাজীব আরোরার বাড়িতে হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা। জয়পুরের ২২টি জায়গায় ও দিল্লিতে বেশ কয়েকটি জায়গায় আয়কর হানার ঘটনা ঘটেছে।

Published by:Uddalak Bhattacharya
First published:

Tags: Rajasthan