corona virus btn
corona virus btn
Loading

শহিদ হয়েছে ছেলে, জওয়ানের বাবা নাতিকেও সেনাবাহিনীতে পাঠাবেন

শহিদ হয়েছে ছেলে, জওয়ানের বাবা নাতিকেও সেনাবাহিনীতে পাঠাবেন
নিহত জওয়ান কুন্দনের বাবা।

সোমবার রাতে ১৬ বিহার রেজিমেন্টের উপর শর্ত ভেঙে হামলা চালায় চিনা সেনা। অতীতে ইউঘুর মুসলিমদের সঙ্গে লড়তে পেরেক বসানো লাঠি ব্যবহার করেছিল চিন সেনা। এবারও সেই অস্ত্র নিয়ে তারা হ্যান্ড টু হ্যান্ড কমব্যাটে নামে।

  • Share this:

পাটনা: কুন্দন কুমার। সোমবার রাতে ভারত চিন সংঘর্ষে শহিদ ভারতীয় জওয়ানদের তালিকায় জ্বলজ্বল করছে বিহারের এই জওয়ানের নাম। গোটা দেশ যখন কাঁদছে তাঁর মতো অকুতোভয় প্রহরীর জন্যে, কুন্দনের বাবার চোখে তখন আগুন। বলছেন ছেলে গিয়েছে, এখনও নাতিরা রয়েছে, দেশের জন্য জীবন দিতে ওদের তৈরি করব।

সোমবার রাতে ১৬ বিহার রেজিমেন্টের উপর শর্ত ভেঙে হামলা চালায় চিনা সেনা। অতীতে ইউঘুর মুসলিমদের সঙ্গে লড়তে পেরেক বসানো লাঠি ব্যবহার করেছিল চিন সেনা। এবারও সেই অস্ত্র নিয়ে তারা হ্যান্ড টু হ্যান্ড কমব্যাটে নামে। দূর থেকে পাথর বৃষ্টি করে। ঘটনাস্থলে মৃত্যু হয় বহু ভারতীয় সেনার। অবশ্য প্রতিরোধও গড়ে তোলে জীবিত সেনারা। এই বীর শহিদদেরই একজন কুন্দন। এখনও তাঁর দেহ বাড়িতে ফেরেনি। গোটা গ্রাম ভেঙে পড়েছে বাড়িতে। শোকে পাথর স্ত্রী এবং মা। কিন্তু অনড় কুন্দনের বাবা। চোখে আগুন।

সংবাদসংস্থাকে তিনি বলেন, "ছেলে দেশের জন্য শহিদ হয়েছে। দুটো সন্তান রেখে গিয়েছে। ওদেরও সেনাতেই পাঠাব।"

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বীর শহিদদের পরিবারের জন্য সমবেদনা প্রকাশ করেছেন। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও বলেছেন সেনাদের এই অবদান কখনও দেশ ভুলবে না। হয়তো সময়ের আবর্তে ফিকে হয়ে আসবে কুন্দনের নাম, তখন সীমান্তে বাবারই মতো বুক চিতিয়ে দাঁড়িয়ে থাকবে তাঁর সন্তান। কুন্দনরা অমর হয়ে যাবেন।

Published by: Arka Deb
First published: June 17, 2020, 4:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर