দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

পায়ুদ্বারে বোতল ঢুকিয়ে পুলিশি অত্যাচারের অভিযোগ, বাবা-ছেলের অকাল মৃত্যুতে জ্বলছে দেশ

পায়ুদ্বারে বোতল ঢুকিয়ে পুলিশি অত্যাচারের অভিযোগ, বাবা-ছেলের অকাল মৃত্যুতে জ্বলছে দেশ

জেলে দু'জনের উপর পাশবিক অত্যাচার চালায় থোথুকুড়ি ডিভিশনের পুলিশ ।

  • Share this:

#কোভিলপাত্তি, তামিলনাড়ু: একেই বলে লঘু পাপে গুরু দণ্ড । যদিও অপরাধ যে একেবারে লঘু ছিল তা নয় । কিন্তু তার জন্য দু’টি প্রাণ চলে যাওয়ার মতো ঘটনা একেবারেই অনভিপ্রেত । ঘটনাটি তামিলনাড়ুর থোথুকুড়ি ডিভিশনের কোভিলপাত্তির সাব-জেলে । সম্পর্কে মৃত দু'জন বাবা ও ছেলে ।

পরিবারের অভিযোগ , জেলে দু'জনের উপর পাশবিক অত্যাচার চালায় থোথুকুড়ি ডিভিশনের পুলিশ । তাঁদের উপর শারীরিক নির্যাতন চালান হয় । অভিযোগ মৃত জয়রাজ পি-এর পায়ুদ্বারে লাঠি বা বোতল জাতীয় কিছু ঢুকিয়ে দেয় পুলিশ । তার যন্ত্রণা সহ্য করতে না পেরে অসুস্থ হয়ে পড়েন বৃদ্ধ জয়রাজ । তারপর হাসপাতালে ভর্তি করা হলেও শেষরক্ষা হয়নি । মঙ্গলবার মারা যান তিনি । অন্যদিকে , মাত্র ১০ ঘণ্টার আগে সোমবার ছেলে জে বেনিক্সও প্রবল রক্তক্ষরণের জেরে মারা যায় হাসপাতালে । যদিও পুলিশের দাবি, প্রচণ্ড বুকে ব্যথা হওয়ায় বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করা হলে, মারা যান তিনি ।

মৃতের পরিবারের জানিয়েছে , এলাকায় জয়রাজ পি'র মোবাইলের দোকান রয়েছে । তাঁদের বিরুদ্ধে অভিযোগ ছিল, লকডাউনের সময় জনতা কার্ফুচলাকালীন আইন অমান্য করে দোকান খুলেছিলেন তিনি । সেই অপরাধে শনিবার পুলিশ তাঁকে গ্রেফতার করে । ঘটনার কথা শুনে ছেলে জে বেনিক্সও তড়িঘড়ি থানায় যান বাবাকে ছাড়িয়ে আনতে । যদিও দু'জনের কেউই আর বাড়ি ফিরে আসেনি । পরিবারের অভিযোগ, পুলিশি নির্যাতনের জেরেই তাঁদের মৃত্যু হয়েছে ।

এ প্রসঙ্গে একটি সমর্থিত সূত্র জানিয়েছে, অভিযুক্তদের গ্রেফতারের পর পুলিশ শুক্রবার রাত ১১টা নাগাদ থানার দরজা বন্ধ করে দেয় । শনিবার সকাল পর্যন্ত দরজা খোলা হয়নি । এমনকি সারা রাত থানা থেকে প্রায় ২০০ মিটার দূর পর্যন্ত দু'জনের চিৎকারের আওয়াজ শোনা যাচ্ছিল । বাবা-ছেলের বিরুদ্ধে শনিবার ১৮৮, ৩৮৩ এবং ৫০৬ (ll) ধারায় মামলা রুজু করে পুলিশ । এ দিকে, বাবা-ছেলের মৃত্যুর পড় ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা । গ্রামের হাজার হাজার মানুষ থানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখান । অভিযুক্ত পুলিশ আধিকারিকদের গ্রেফতারির দাবিতে অবস্থানে বসেন তাঁরা । ইতিমধ্যেই মর্মান্তিক এই ঘটনার প্রেক্ষিতে মামলা দায়ের হয়েছে আদালতে । ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী । নিন্দার ঝড় উঠেছে গোটা দেশে ।

Published by: Shubhagata Dey
First published: June 25, 2020, 1:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर