সুনীল ছেত্রীর অভাবেই কী ভারতের এহেন পারফরম্যান্স, জর্ডনের কাছে হারের পর উঠছে প্রশ্ন

সুনীল ছেত্রীর অভাবেই কী ভারতের এহেন পারফরম্যান্স, জর্ডনের কাছে হারের পর উঠছে প্রশ্ন

Twitter @IndianFootball

  • Share this:

    #আম্মান:জর্ডনের বিরুদ্ধে দুই-এক গোলে হার। এশিয়া কাপের আগে এবার প্রশ্নের মুখে ভারতীয় কোচ স্টিফেন কনস্ট্যান্টাইনের কৌশল। আম্মানে গতকাল ভারতের হারের পরেই এই প্রশ্ন তুলছেন প্রাক্তনরা। তাঁদের মতে, আধুনিক ফুটবলে এত ডিফেন্সিভ ফুটবলের কোনও জায়গা নেই।

    প্রীতিম্যাচে ২৫ মিনিটে আমের শাফির গোলে এগিয়ে যায় জর্ডন ৷ এরপর ৫৮ মিনিটে ফের গোল ৷ গোল দেন হাদাদ ৷ ৬১ মিনিটে ভারতের হয়ে একমাত্র গোল ৬১ মিনিটে নিশু কুমারের ৷

    একুশ বছর পর চিনের বিরুদ্ধে ঐতিহাসিক ড্রয়ের পর বিদেশের মাঠে ব্লু-টাইগার্সকে নিয়ে প্রত্যাশা একটু বেশিই ছিল। বিশেষ করে সবার আগ্রহ ছিল আম্মানের মাঠে সুনীলহীন ভারত কী ভাবে জর্ডনের বিরুদ্ধে শুরু করে তা নিয়ে। কিন্তু নব্বই মিনিট পর ভারতীয় পারফরম্যান্স নিয়ে খুশি নন প্রাক্তনরা। বেশির ভাগের মতেই আগামী বছর এশিয়া কাপের মূল পর্বে এই ধরণের ফুটবল খেললে গ্রুপ থেকেই বিদায় নিতে হবে ভারতীয় দলকে।

    আরও পড়ুন - ‘‘দুই মহিলাকে মিস করব, ফিরে আসব তাদের প্রেমের জন্য...’’শাহরুখ এ কী লিখলেন, তাও প্রকাশ্যে !

    জানুয়ারি মাসে এই টুর্নামেন্টে ভারতের গ্রুপে আছে সংযুক্ত আরব আমীরশাহী, তাইল্যান্ড এবং ওমান। ছ’জানুয়ারি তাইল্যান্ডের বিরুদ্ধে এশিয়া কাপের অভিযান শুরু করবে ভারত। তার আগে কৌশল নিয়ে ফের একবার কাঠগড়ায় ভারতের ব্রিটিশ কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। বৃষ্টির জেরে আম্মানে অনুশীলন করতে পারেনি ভারত। এই যুক্তি মেনে নিলেও, প্রাক্তনদের মতে, তা ঢাকতে এত ডিফেন্সিভ হওয়ার কোনও কারণ ছিল না। সুনীল ছেত্রী না থাকলে দলের আপফ্রন্ট যে পলকা তা এই ম্যাচেই স্পষ্ট। জেজে-বলবন্তরা কবে সেই জায়গা ভরাট করবেন, সেই উত্তর নেই ভারতীয় কোচের কাছে। ডিসেম্বর মাসে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। প্রতিপক্ষ ইয়েমেন। আশা একটাই চোট সারিয়ে সেই ম্যাচে ফের হয়তো ফিরবেন ভারত অধিনায়ক।

    First published:

    লেটেস্ট খবর