Home /News /national /
Sunil Jakhar: পঞ্জাবের প্রাক্তন কংগ্রেস প্রধান দল পাল্টে বিজেপিতে, বড় চমক দিল গেরুয়া শিবির

Sunil Jakhar: পঞ্জাবের প্রাক্তন কংগ্রেস প্রধান দল পাল্টে বিজেপিতে, বড় চমক দিল গেরুয়া শিবির

(ANI)

(ANI)

Sunil Jakhar: কংগ্রেস হাইকমান্ড যে ভাবে তাঁর প্রতি আচরণ করেছে, তাতে তিনি কেবল বিরক্তই ছিলেন না, তবে পার্টি বিরোধী কার্যকলাপের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ জারি করায় তাঁর ক্ষোভ বাড়ে।

  • Share this:

    #নয়াদিল্লি: আনুষ্ঠানিক ভাবে কংগ্রেস ত্যাগ করার পর পঞ্জাব কংগ্রেসের প্রাক্তন প্রধান সুনীল জাখর বৃহস্পতিবার বিকেলে দিল্লিতে বিজেপিতে যোগ দিলেন। গেরুয়া শিবিরে যোগ দিয়ে সাংবাদিক বৈঠকে জাখর বললেন, “আমাদের কংগ্রেসে তিন প্রজন্ম রয়েছে। এই সময়টা আমাদের জন্য একটি সহজ সময় ছিল না, আমরা সবসময় কংগ্রেসকে পরিবার বলে মনে করি। আজ, বিজেপি আমাকে দলে নিচ্ছে কারণ সুনীল জাখর ব্যক্তিগত লাভের জন্য রাজনীতিকে ব্যবহার করেননি। আমি কখনও বিভাজনের রাজনীতি করিনি। আজ দেশে জাতীয়তাবাদের প্রয়োজন। এই অনুভূতি শুধুমাত্র ঐক্যের অনুভূতি থেকেই আসতে পারে।"

    আরও পড়ুন: মার্কিন বিশ্ববিদ্যালয়ে আবেদন করার সময় কী কী বিষয় মাথায় রাখা উচিত?

    জাখর বলেছিলেন যে গান্ধীদের সাথে সম্পর্ক ছিন্ন করার তার সিদ্ধান্ত ব্যক্তিগত নয় তবে পাঞ্জাবের স্থিতিশীলতা এবং রাজ্যকে রক্ষা করার স্বার্থেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটির সুপারিশে কংগ্রেস দিন ১৫ আগে আগে জাখরকে সমস্ত দলীয় পদ থেকে দুই বছরের জন্য অপসারণের সিদ্ধান্ত নিয়েছিল। প্রাক্তন কংগ্রেস নেতা তখন থেকেই তার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে অন্য পথে হাঁটার ইচ্ছা প্রকাশ করেছিলেন। কংগ্রেস হাইকমান্ড যে ভাবে তাঁর প্রতি আচরণ করেছে, তাতে তিনি কেবল বিরক্তই ছিলেন না, তবে পার্টি বিরোধী কার্যকলাপের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ জারি করায় তাঁর ক্ষোভ বাড়ে।

    আরও পড়ুন: মাঙ্কিপক্স ছড়াচ্ছে, এবার ধরা পড়ল আমেরিকাতে! ভাইরাসের সংক্রমণে আতঙ্ক

    জাখর ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের প্রস্থানের পরে মুখ্যমন্ত্রীর নিয়োগের বিষয়ে কংগ্রেস হাইকমান্ডের একচোখা নীতির সমালোচনা করেছিলেন, বলেছিলেন, নির্দিষ্ট কিছু নেতার কথা শুনছে কংগ্রেস। তিনি বলেছিলেন যে তার পরিবারের তিন প্রজন্ম ৫০ বছর ধরে কংগ্রেসে কাজ করার পরেও তাকে "আলোচনার বাইরে" রাখা হয়েছিল, তাতে তিনি হতাশ। গত বছর অমরিন্দর সিং পদত্যাগ করার পর মুখ্যমন্ত্রী পদের জন্য জাখর ছিলেন অগ্রগণ্য। দলের নেত্রী অম্বিকা সোনির বিবৃতিতে তাঁর মুখ্যমন্ত্রী হওয়ার সম্ভাবনা নস্যাৎ করে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। সোনি বলেছিলেন, কোনও শিখ মুখকেই মুখ্যমন্ত্রী করা হবে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: BJP, Congress

    পরবর্তী খবর