Home /News /national /

Corona 2nd wave: ভয়াবহ ! করোনা সংক্রমণে প্রতি ৩ মিনিটে ১ জনের মৃত্যু মহারাষ্ট্রে

Corona 2nd wave: ভয়াবহ ! করোনা সংক্রমণে প্রতি ৩ মিনিটে ১ জনের মৃত্যু মহারাষ্ট্রে

প্রতি মিনিটে ৪৮ জন মহারাষ্ট্রবাসী করোনা সংক্রমিত হচ্ছেন

  • Share this:

    #মহারাষ্ট্র: আরও শক্তিশালী হয়ে ফিরেছে মারণ ভাইরাস করোনা! করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকেতত বেশি। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতর করোনা সংক্রান্ত যে পরিসংখ্যান প্রকাশ করেছে, তা থেকে জানা যাচ্ছে মহারাষ্ট্রে করোনা সংক্রমণে প্রতি ৩ মিনিটে ১ জনের মৃত্যু হচ্ছে, প্রতি ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন ২ হাজার ৮৫৯ জন। অর্থাৎ প্রতি মিনিটে ৪৮ জন মহারাষ্ট্রবাসী করোনা সংক্রমিত হচ্ছেন।

    সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ লক্ষ ৩৯ হাজার ৩৩৮ আর মৃত্যু হয়েছে ৬০,৪৭৩ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৮,৬৩১ জন আর মৃত্যু হয়েছে ৫০৩ জনের। মহারাষ্ট্র জুড়ে ইতিমধ্যেই চালু হয়েছে রাত্রিকালীন কার্ফু।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১,৬২০ জনের। যা মার্চের শুরুতেও দেশের দৈনিক মৃত্যু থাকছিল ১০০-১৫০ ঘরে। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৭৮ হাজার ৭৯৩ জনের। দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,২৯,৪৮,৮৪৮ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৯ লক্ষ ২৩ হাজার ৮৭৭ জন। দেশে সুস্থতার হার ৮৬.৬ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১২ কোটি ২৬ লক্ষ ২২ হাজার ৫৯০ জনের। ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ফের একবার ২ লক্ষ ছাড়াল ৷ এই নিয়ে পরপর ৪ দিন ৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৭৪ হাজার ৭৪৪ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৫০ লক্ষ ৫৭ হাজার ৭৬৭। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Corona 2nd Wave

    পরবর্তী খবর