Home /News /national /

আজই শেষ হচ্ছে IISER ভোপালের অনলাইন ইন্টার্নশিপের আবেদন, জেনে নিন বিস্তারিত!

আজই শেষ হচ্ছে IISER ভোপালের অনলাইন ইন্টার্নশিপের আবেদন, জেনে নিন বিস্তারিত!

আজই শেষ হচ্ছে IISER ভোপালের অনলাইন ইন্টার্নশিপের আবেদন, জেনে নিন বিস্তারিত!

আজই শেষ হচ্ছে IISER ভোপালের অনলাইন ইন্টার্নশিপের আবেদন, জেনে নিন বিস্তারিত!

আবেদন প্রক্রিয়া খুব শীঘ্রই শেষ হয়ে হচ্ছে। এখানে আবেদনের শেষ তারিখ ১০ মে।

  • Share this:

#ভোপাল: বেসিক সায়েন্স, ইঞ্জিনিয়ারিং এবং অর্থনৈতিক বিজ্ঞানে আগ্রহী শিক্ষার্থীদের জন্য বেশ কয়েকদিন আগে দ্য ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (IISER) ভোপাল তাদের প্রতিষ্ঠানে অনলাইন ইন্টার্নশিপের জন্য একটি আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। আর এই আবেদন প্রক্রিয়া খুব শীঘ্রই শেষ হয়ে হচ্ছে। এখানে আবেদনের শেষ তারিখ ১০ মে।

IISER-এর প্রতিষ্ঠানে যে সমস্ত প্রার্থীরা আগ্রহী, তাঁরা এই অনলাইন ইন্টার্নশিপের জন্য প্রতিষ্ঠানের iiserb.ac.in ঠিকানায় আবেদন করতে পারবেন। আবেদনকারীদের পাঠানো প্রস্তাব বিবেচনা করে প্রার্থীদের বাছাই করা হবে। আগ্রহী প্রার্থীদের আবেদনের সময় নিজেদের সমস্ত তথ্য যেমন নাম, ঠিকানা এবং শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা বাধ্যতামূলক। সেই সঙ্গে প্রতিষ্ঠানের সাইটে শিক্ষাগত যোগ্যতার সমস্ত নথির স্ক্যান কপিও আপলোড করতে হবে। উল্লেখ্য, ইনস্টিটিউট-এর তরফে দেওয়া তালিকার মধ্যে থেকে যে কোনও দু'টি প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

যে সমস্ত প্রার্থীরা ইন্টার্নশিপের জন্য নির্বাচিত হবেন, তাঁদের IISER ভোপাল প্রতিষ্ঠানের সদস্যদের গবেষণার কাজে অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে। এছাড়াও তাঁরা ভোপাল অনুষদ দ্বারা পরিচালিত গবেষণা এবং পঠন প্রকল্পের তদারকি করারও সুযোগ পাবেন। এই ইন্টার্নশিপ পর্ব চলবে ২৫ মে থেকে ২৫ জুলাইয়ের মধ্যে চার থেকে আট সপ্তাহের মধ্যে।

IISER ভোপাল অনলাইন সামার ইন্টার্নশিপ প্রোগ্রাম ২০২১-এর জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা মে মাসের তৃতীয় সপ্তাহের মধ্যে ইনস্টিটিউটের ওয়েবসাইটে প্রদর্শিত হবে।

যেহেতু পুরো ইন্টার্নশিপ প্রোগ্রামটি অনলাইন মোডে হবে, তাই শিক্ষার্থীদের IISER ক্যাম্পাস ভিজিটের দরকার পড়বে না। ইন্টার্নশিপের প্রার্থীদের কোনও রকম স্টাইপেন দেওয়া হবে না। সেই সঙ্গে কোনও রকম থাকার সুবিধাও তাদের দেওয়া হবে না।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, শিক্ষার্থীরা প্রোগ্রাম সম্পর্কিত তাঁদের প্রশ্নগুলি Office_aa@iiserb.ac.in-এ মেইল করতে পারেন। এবং কোনও কিছু জিজ্ঞাস্য থাকলে webmaster@iiserb.ac.in-এ লিখে জানাতে পারেন।

জানা গিয়েছে, IISER ভোপাল অনলাইন সামার ইন্টার্নশিপ প্রোগ্রাম ২০২১-এর সফল সমাপ্তির পর একটি বিস্তারিত প্রকল্পের প্রতিবেদন দাখিল করে অনুষদ কর্তৃক সার্টিফিকেট প্রদান করা হবে।

Published by:Pooja Basu
First published:

Tags: Bhopal

পরবর্তী খবর