• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • ELECTION COMMISSIONS STATEMENT TO TMC LEADESHIP ON WEST BENGAL BY POLLS SB

West Bengal By Polls: করোনা-ঢাল স্বাস্থ্য মন্ত্রকেরও! বাংলার উপনির্বাচন নিয়ে তৃণমূলকে যা জানাল কমিশন...

নির্বাচন কমিশন বলল...

West Bengal By Polls: "আমরা নির্বাচন করানোর জন্য আছি, নির্বাচন বন্ধের জন্য নয়।", বাংলার উপনির্বাচন নিয়ে তৃণমূল প্রতিনিধি দলকে জানাল জাতীয় নির্বাচন কমিশন।

  • Share this:

#নয়াদিল্লি : পশ্চিমবঙ্গে ৭ টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন বকেয়া রয়েছে। যার মধ্যে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভবানীপুর কেন্দ্রটি। এই কেন্দ্রে উপনির্বাচন করানোর কথা আগামী ২১ নভেম্বরের মধ্যে। বাকি কেন্দ্রগুলির মধ্যে রয়েছে খড়দা ও দিনহাটা-সহ আরও ৬টি আসন। যার মধ্যে উপনির্বাচন হবে পাঁচটি আসনে এবং নতুন করে নির্বাচন হবে দুটি আসনে। এই সাত কেন্দ্রে উপ নির্বাচন নিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এবং প্রধান বিরোধী দল বিজেপির মধ্যে টানাপোড়েন চলছে। একদিকে তৃণমূল কংগ্রেসের বক্তব্য এই মুহূর্তে উপনির্বাচন করানোর জন্য কোন সমস্যা নেই। অন্যদিকে বিজেপির বক্তব্য, রাজ্যে রাজনৈতিক হিংসা চলছে তাই এখনই নির্বাচন করানোর মতো সুষ্ঠু পরিবেশ নেই।

এই টানাপোড়েনের মধ্যে কেন্দ্রীয় সরকারের অনেকেই বিশেষত স্বাস্থ্যমন্ত্রক রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলছে। কেউ কেউ বলছেন করোনা পরিস্থিতিতে নির্বাচন করানো সম্ভব নয়। যদিও তৃণমূল কংগ্রেস মনে করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রী পদ নিয়ে জটিলতা তৈরি করার লক্ষ্যেই নির্বাচন পিছিয়ে দেওয়ার আপ্রান চেষ্টা চালাচ্ছে বিরোধী দল বিজেপি।এরই মধ্যে জাতীয় নির্বাচন কমিশনে একাধিকবার দ্রুত নির্বাচন করার আর্জি জানিয়েছে তৃণমূল কংগ্রেস। গত ৯ আগস্ট সবকটি রাজনৈতিক দলকে চিঠি পাঠিয়ে রাজ্যে নির্বাচন নিয়ে তাদের বক্তব্য জানতে চেয়েছিল জাতীয় নির্বাচন কমিশন। আগেই তার জবাব দিয়েছে তৃণমূল।

এদিন দলের ৫  সাংসদের এক প্রতিনিধি দল মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্রর সঙ্গে দেখা করে স্মারকলিপি দিয়েছে। মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে ছিলেন নির্বাচন কমিশনার রাজীব কুমার এবং সুদীপ জৈন। তৃণমূলের প্রতিনিধি দলে ছিলেন, সৌগত রায়, সুখেন্দুশেখর রায়, জহর সরকার, সাজদা আহমেদ ও মহুয়া মৈত্র। পুজোর আগেই ৭ কেন্দ্রে উপনির্বাচন চেয়েছে তৃণমূল।বৈঠক শেষে সৌগত রায় জানিয়েছেন, "মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দীর্ঘক্ষণ কথা হয়েছে। একটি স্মারকলিপি দেওয়া হয়েছে। ৭টি কেন্দ্রে যেন খুব তাড়াতাড়ি নির্বাচন করানো হয়। বলা হয়েছে, রাজ্যে করোনা সংক্রমণ কমে এসেছে। নিয়ন্ত্রণে রয়েছে। করোনা সংক্রমনের তথ্য জানানো হয়েছে, এখন গড়ে রাজ্যে মাত্র ৮০০-র কিছু বেশি সংক্রমণ হচ্ছে।"

মহুয়া মৈত্র জানিয়েছেন, "প্রয়োজনে দু'দফায় নির্বাচন হলেও আমাদের আপত্তি নেই।" কমিশন তাঁদের বলেছে, আমাদের কাজ নির্বাচন করানো। নির্বাচন আটকে রাখা নয়।তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায় জানিয়েছেন, "মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করে আমরা আশাবাদী। আমরা আশা করছি শীঘ্রই রাজ্যে ৭ কেন্দ্রে উপনির্বাচন করাবে কমিশন। নির্বাচন করানোর মতো উপযুক্ত পরিবেশ রয়েছে।"

Published by:Suman Biswas
First published: