বহিরাগত নয়, স্থানীয় প্রার্থী চেয়ে পোস্টারকে ঘিরে চাঞ্চল্য ভাতারে

বহিরাগত নয়, স্থানীয় প্রার্থী চেয়ে পোস্টারকে ঘিরে চাঞ্চল্য ভাতারে
এই পোস্টার ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

এই পোস্টার ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

  • Share this:

#: ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এলো পোস্টার। এবার স্থানীয় বাসিন্দাকে শাসক দলের প্রার্থী হিসেবে চেয়ে পোস্টার পড়লো পূর্ব বর্ধমান জেলার ভাতারে। এলাকার উন্নয়নের স্বার্থেই স্থানীয় ব্যক্তিকে শাসক দলের প্রার্থী করার দাবি তোলা হয়েছে ব্যানার ফ্লেক্সে। এই পোস্টার কারা লাগিয়েছে তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। পোস্টারে লেখা হয়েছে, ভাতার বাসীর উন্নয়নের স্বার্থে ভূমিপুত্র বিধায়ক চাই। বহিরাগত বিধায়ক হঠাও ভাতার বাঁচাও- পোস্টারকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে ভাতার ব্লক জুড়ে এলাকার বাসিন্দাদের মুখে মুখে ফিরছে এই পোস্টারের কথা।

সামনেই বিধানসভা ভোট । যে কোন দিনই নিবর্বাচনের নির্ঘন্ট ঘোষনা করবে নির্বাচন কমিশন। রাজনৈতিক দলগুলিও এখন এলাকা ধরে ধরে প্রার্থী তালিকা তৈরির কাজে ব্যস্ত। নির্বাচন ঘোষণা হলেই প্রার্থী তালিকা ঘোষণা করা হবে তাইকে কোথায় প্রার্থী হবে তা চূড়ান্ত করার কাজে এখন ব্যস্ত দলের সর্বোচ্চ নেতৃত্ব। সেই তালিকা তৈরি ঠিক আগেই 'বহিরাগত বিধায়ক হটাও',ভাতার বাসীর উন্নয়নের স্বার্থে ভূমিপুত্র বিধায়ক চাই - এমন পোষ্টারে পোষ্টারে ছয়লাপ ভাতার এলাকা।আবার কোথাও লাগানো হয়েছে ফ্লেক্সও।পোস্টার কিম্বা ফ্লেক্সের নীচে লেখা ভাতারের সাধারন নাগরিকবৃন্দ।ভাতার রেলস্টেশন,বাসস্ট্যাণ্ড,কামারপাড়া মোড়,নাসিগ্রাম মোড়,মুরাতিপুর,মাহাতা ও বলগোনা এলাকায় লাগানো হয়েছে পোস্টার। এলাকার বাসিন্দারা দাঁড়িয়ে দাঁড়িয়ে সেইসব পোস্টার দেখছেন। লোকের মুখে মুখে ঘুরছে এই পোস্টার ব্যানারের কথা। চায়ের দোকানে, আড্ডায় উঠছে পোস্টার প্রসঙ্গ। সেই সঙ্গে চলছে কে প্রার্থী হতে পারে তা নিয়ে নানান জল্পনা।


পূর্ব বর্ধমানের ভাতারে বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক সুভাষ মন্ডল। তিনি ভাতারের বাসিন্দা নন। আউশগ্ৰাম থানা এলাকার গুসকরা শহরে তাঁর বাড়ি ।একাংশ ভাতারবাসী সোশাল মিডিয়াতে পোস্টারটি পোস্ট করে। নাগরিকবৃন্দের নামে রঙিন পোষ্টার ঘিরে কৌতুহল এলাকাজুড়ে।

এই পোস্টার ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। যার নামে এই পোস্টার সেই ভাতারের বিধায়ক সুভাষ মণ্ডল অবশ্য টেলিফোনে সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের জানিয়েছেন,এ বিষয়ে তাঁর কিছু জানা নেই।ভাতারের প্রাক্তন তৃনমূল বিধায়ক বনমালি হাজরা বলেন, কারা এই পোস্টার দিয়েছে পারবো না।নেত্রী যাকে প্রার্থী করবে তাঁকে সমর্থন করে জয়যুক্ত করব। তবে এ ব্যাপারে কটাক্ষ করতে ছাড়ছে না বিজেপি। দলের ৩৩ নং মণ্ডল সভাপতি রাজকুমার হালদার বলেন, তৃনমূলের গোস্টীদ্বন্দ্বের কারনে এই পোস্টার পড়েছে।বিজেপির সাথে এর কোনও সম্পর্ক নেই।তৃণমূল নেতৃত্ব গোষ্ঠীদ্বন্দ্বের কথা উড়িয়ে দিয়ে বলছে, মানুষের মনে বিভ্রান্তি তৈরির জন্য রাতের অন্ধকারে সুকৌশলে এই কাজ করেছে বিজেপি।

Saradindu Ghosh

Published by:Debalina Datta
First published: