Home /News /national /
Maharashtra: ঠাকরে পরিবার থেকে অজিত পাওয়ার, ফড়নবিশ, সবাইকে টেনে কথা বললেন শিন্ডে

Maharashtra: ঠাকরে পরিবার থেকে অজিত পাওয়ার, ফড়নবিশ, সবাইকে টেনে কথা বললেন শিন্ডে

একনাথ শিন্ডের শপথের সময়ের ছবি

একনাথ শিন্ডের শপথের সময়ের ছবি

Maharashtra: তিনি উল্লেখ করেন উদ্ধবের মন্ত্রিসভায় থাকাকালীন তাঁর দফতরে বার বার নাক গলাতেন অজিত পাওয়ার, আদিত্য ঠাকরেরা, যা তিনি একেবারেই পছন্দ করতেন না।

  • Share this:

    #মুম্বই: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের ভাষণে উঠে এল সব পক্ষের কথা। সোমবারই আস্থা ভোটে জয় পেয়েছেন তিনি। তার পরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে দেওয়া ভাষণে বিভিন্ন পক্ষের কথা উল্লেখ করলেন তিনি। বললেন, মহারাষ্ট্রে যে ঘটনা একের পর এক ঘটল, তাঁর ‘ তার সত্যিকারের শিল্পী’ হলেন দেবেন্দ্র ফড়নবিশ। পাশাপাশি তিনি উল্লেখ করেন উদ্ধবের মন্ত্রিসভায় থাকাকালীন তাঁর দফতরে বার বার নাক গলাতেন অজিত পাওয়ার, আদিত্য ঠাকরেরা, যা তিনি একেবারেই পছন্দ করতেন না। বিধানসভায় সোমবার প্রায় ৭৫ মিনিটের একটি ভাষণ দেন শিন্ডে।

    শিন্ডে বলেন, ‘আমি বালাসাহেব ঠাকরের সৈনিক। আমাকে বিধান পরিষদের বিভিন্ন বৈঠকের তালিকা থেকে বাদ রাখা হত ইচ্ছে করে। তবু আমারা রাজ্যসভার ভোটে একটিও ভোট হারাইনি। এমন কী বিধান পরিষদেও আমি তিনটি অতিরিক্ত ভোট পেয়েছিলাম আমার জনপ্রিয়তার জন্য।’

    আরও পড়ুন: গভীর রাতে মুখ্যমন্ত্রীর বাড়ির পাঁচিল টপকে ঢুকেছিল যুবক, এবার বড় সিদ্ধান্ত নবান্নের!

    সোমবার এক দিকে যখন এই ভাষণ দিচ্ছেন একনাথ, তখনই দলের জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন উদ্ধব ঠাকরে। সদ্য গঠিত একনাথ শিন্ডে সরকারকে সরসারি চ্যালেঞ্জ ছুড়ে দেন গদিচ্যুত উদ্ধব ঠাকরে। শিবসেনার জেলা সভাপতিদের বৈঠকে এ দিন বক্তব্য রাখের উদ্ধব। সেখানেই সরাসরি বর্তমান সরকারকে চ্যালেঞ্জ করে বলেন, আপনাদের যদি সাহস থাকে, তা হলে উপ নির্বাচনের মুখোমুখি দাঁড়িয়ে দেখান, এক বার নির্বাচন হলেই সবটা স্পষ্ট হয়ে যাবে। এ দিন সরাসরি বর্তমানে উদ্ধবপন্থী জেলা নেতৃত্বকে উদ্দেশ্য করে তিনি জানিয়ে দেন, এ যুদ্ধ চলবে, যুদ্ধ করতে তাঁর সঙ্গে থাকতে হবে।

    আরও পড়ুন- সংখ্যাগরিষ্ঠ বিদ্রোহীরাই! মহারাষ্ট্রে আস্থা ভোটে জয়ী মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে!

    মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আপনাদের যদি লড়াই করতে হয় তো আমাদের সঙ্গে থাকুন। বিজেপি এক নক্কারজনক খেলা শুরু করেছে শিবসেনাকে ধ্বংস করে দেওয়ার জন্য। এটা একটা ষড়যন্ত্র। যদি বর্তমান সরকারের ক্ষমতা থাকে, তা হলে এক বার উপনির্বাচনে লড়াই করে দেখতে পারে। আমরা এরকম নিম্নমানের খেলার বদলে সাধারণ মানুষের কাছে যাব, যদি আমরা ভুল হই, তাহলে সাধারণ মানুষ আমাদের ঘরে বসিয়ে দেবে আর যদি আপনারা ভুল হন, তা হলে আপনাদের ঘরে বসিয়ে দেবে।’’

    Published by:Uddalak B
    First published:

    Tags: Eknath Shinde, Maharashtra

    পরবর্তী খবর