corona virus btn
corona virus btn
Loading

#EgiyeBangla: রাজ্য সরকারের উদ্যোগে উন্নয়নে সেজেছে তারাপীঠ

#EgiyeBangla: রাজ্য সরকারের উদ্যোগে উন্নয়নে সেজেছে তারাপীঠ
নিজস্ব চিত্র
  • Share this:

#রামপুরহাট: তারাপীঠকে নতুন করে সাজিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর উদ্যোগে তৈরি হয়েছে তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদ। মন্দিরের উন্নয়নের সঙ্গেই রাস্তা-আলো-জল পেয়েছেন মানুষ। তারাপীঠ ঢোকার আগেই তৈরি হয়েছে সুদৃশ্য তোরণ। মহাশ্মশানে সাধুদের জন্য তৈরি হয়েছে পাকা বাড়ি। উন্নয়নে সেজেছে তারাপীঠ।

আরও পড়ুন: ভস্মীভূত বাগরি মার্কেট, আগুন নেভাতে ঝাঁপাল বছর আটের শিশুও !

২০১৫ সালে বীরভূম সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রামপুরহাটে মঞ্চ থেকে তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদ তৈরির ঘোষণা করেছিলেন। তারপর থেকেই তারাপীঠে উন্নয়নের জোয়ার বইছে। তারাপীঠ মন্দিরে প্রতিদিনই অগুণতি পুণ্যার্থীর ভিড় হয়। মন্দির নতুন করে সাজিয়েছে তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদ।

আরও পড়ুন: LIVE: ভস্মীভূত বাগরি মার্কেট, আগুনের গ্রাসে কয়েক কোটি টাকার সামগ্রী

কয়েকদিন আগেই কৌশিকী অমাবস্যা উপলক্ষে লাখ লাখ মানুষ পুজো দিতে এসেছিলেন। কোনওরকম অপ্রীতিকর অবস্থা এড়াতে প্রশাসনের তরফে কড়া নিরাপত্তার আয়োজন ছিল। পুণ্যার্থীদের থাকার জন্যও বিশেষ ব্যবস্থা করা হয়। তারাপীঠ মহাশ্মশানে সাধুদের থাকার জন্য তৈরি হয়েছে পাকা বাড়ি। তৈরি হচ্ছে ইলেকট্রিক চুল্লি।

উন্নয়নে সেজেছে তারাপীঠ ---------------------- - তারাপীঠে ১৫০ কোটি টাকারও বেশি কাজ - কাজ করেছে তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদ

সৌন্দর্যায়নের জন্য তারাপীঠ ঢোকার আগেই একটি সুদৃশ্য তোরণ করা হয়েছে। এছাড়াও মানুষ পেয়েছেন ঝাঁ-চকচকে রাস্তা। আলো-পানীয় জল-নিকাশিনালার ব্যবস্থা হয়েছে সর্বত্র।

মুখ্যমন্ত্রী চেয়েছিলেন বীরভূমে একান্নপীঠের মন্দিরের রেপ্লিকাগুলি তৈরি হোক। ইতিহাসের সাক্ষী থাকতে পারবেন পুণ্যার্থীরা। প্রতিটি মন্দিরে পুজোও দেওয়া যাবে।

একান্ন পীঠের আদলে একই এলাকায় আলাদা আলাদা মন্দির তৈরি হবে তারাপীঠে। এর জন্য বেশ কয়েক একর জমি চিহ্নিত করার কাজও শুরু হয়েছে।

সবমিলিয়ে এই সরকারের আমলে উন্নয়নের জোয়ার তারাপীঠে।

First published: September 17, 2018, 11:10 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर