Home /News /national /
Sonia Gandhi: বৃহস্পতিবার আর সনিয়াকে জেরা করবে না ইডি, দিল্লি উত্তাল কংগ্রেসের প্রতিবাদে

Sonia Gandhi: বৃহস্পতিবার আর সনিয়াকে জেরা করবে না ইডি, দিল্লি উত্তাল কংগ্রেসের প্রতিবাদে

ফাইল ছবি

ফাইল ছবি

Sonia Gandhi: এ দিকে সনিয়ার জিজ্ঞাসাবাদের ঘটনার প্রতিবাদে দিল্লিতে ও দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করছে কংগ্রেস।

  • Share this:

    #নয়াদিল্লি: বৃহস্পতিবার ন্যাশনাল হেরাল্ড মামলায় সনিয়া গান্ধিকে জিজ্ঞাসাবাদ করার জন্য ডেকেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট। রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধিকে নিয়ে ইডি দফতরে হাজির হয়েছিলেন কংগ্রেস প্রেসিডেন্ট। তবে মধ্যাহ্নভোজের বিরতি দেওয়ার পরেই ইডির তরফ থেকে জানিয়ে দেওয়া হল, বৃহস্পতিবার সনিয়াকে আর জেরা করবে না তদন্তকারী সংস্থা। পরবর্তী জিজ্ঞাসাবাদের তারিখ কবে, সেটিও ইডির তরফ থেকে এখনও ঘোষণা করা হয়নি।

    এ দিকে সনিয়ার জিজ্ঞাসাবাদের ঘটনার প্রতিবাদে দিল্লিতে ও দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করছে কংগ্রেস। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে কংগ্রেসের সত্যাগ্রহ কর্মসূচি। এই দিন অসমে কংগ্রেসের এই প্রতিবাদ কর্মসূচির ফলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

    গুয়াহাটিতে কংগ্রেসের প্রতিবাদী সমর্থকদের সামলাতে পুলিস ব্যারিকেড করে। কিন্তু সেই ব্যারিকেড ভেঙে এগিয়ে যেতে চেষ্টা করে কংগ্রেস সমর্থকরা। তারপরেই একটি ধস্তাধস্তির পরিস্থিতি তৈরি হয়। কংগ্রেস সমর্থকদের তারপর গ্রেফতার করে পুলিশ।

    আরও পড়ুন: আমি চাই ভারতে একটাই আদর্শবান দল থাকুক যার নাম তৃণমূল কংগ্রেস : মমতা বন্দ্যোপাধ্যায়

    আরও পড়ুন: হাতে ওয়াকিটকি, উড়ছে ড্রোন, একুশে জুলাইতে ডাকাবুকো আরাবুলকে চেনা দায়!

    এ দিকে দিল্লিতে সনিয়া জিজ্ঞাসাবাদের প্রতিবাদে রাজপথে প্রতিবাদ কর্মসূচি ছিল কংগ্রেসের। সেই প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন কংগ্রেসেন নেতা সচিন পাইলট, জয়রাম রমেশ, অধীর চৌধুরীরা। সেখানেই হঠাৎ গোলমাল শুরু হয়।

    পুলিশ জমায়েত হওয়া কংগ্রেস সমর্থকদের ছত্রভঙ্গ করতে জলকামানের প্রয়োগ করে। সেখানেও প্রতিবাদী সমর্থকরা পুলিশের ব্যারিকেড ভেঙে এগিয়ে যেতে চেয়েছিলেন, কিন্তু তা আটকাতেই পুলিশে জল কামান চালায়। তার আগে নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করে প্রতিবাদ করেন কংগ্রেসের নেতাকর্মীরা।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Sonia Gandhi

    পরবর্তী খবর