হোম /খবর /দেশ /
বিপদে মুকুল রায়, সম্পত্তি থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, সব হিসেব চাইল ইডি

বিপদে মুকুল রায়, সম্পত্তি থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, সব হিসেব চাইল ইডি

মুকুল রায়৷ Photo-File

মুকুল রায়৷ Photo-File

২০১৫-১৬ সাল জুড়ে মুকুল রায় জেরবার থেকেছেন সারদা এবং নারদা মামলায়। সারদা মামলায় তাঁর সঙ্গে সুদীপ্ত সেনের প্রত্যক্ষ যোগ ছিল বলে অভিযোগ করেন সুদীপ্ত সেনকে কাশ্মীর পৌঁছে দেওয়া ড্রাইভার অরবিন্দ চৌহান।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: সস্ত্রীক মুকুল রায়ের স্থাবর অস্থাবর সম্পত্তি এবংব্যাঙ্ক লেনদেনের ফিরিস্তি চেয়ে পাঠাল ই়ডি। পাশাপাশি তাঁকে সিবিআই-এর সঙ্গে যোগাযোগের পরামর্শও দেওয়া হয়।

৩ জুলাই মুকুল রাকে একটা চিঠি দেয় ইডি। তাতে যে নথিগুলি চাওযা হয়েছিল তাার বেশির ভাগই মুকুল রায় পাঠিয়ে দিয়েছেন ইডির দফতর। ইডি খুঁজছে বাদ যাওযা নথিগুলি। এর মধ্যে রয়েছে-

তাঁর স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেল।মুকুল রায়ের সম্পত্তির বিস্তারিত খতিয়ান।২০১৭-২০১৮ এবং ২০১৯-২০২০ অর্থবর্ষের আয়কর রিটার্ন।

২০১৫-১৬ সাল জুড়ে মুকুল রায় জেরবার থেকেছেন সারদা এবং নারদা মামলায়। সারদা মামলায় তাঁর সঙ্গে সুদীপ্ত সেনের প্রত্যক্ষ যোগ ছিল বলে অভিযোগ করেন সুদীপ্ত সেনকে কাশ্মীর পৌঁছে দেওয়া ড্রাইভার অরবিন্দ চৌহান। অন্য দিকে, নারদায় ম্যাথু স্যামুয়েলের স্টিং অপারেশনেও জড়ায় তাঁর নাম। সরাসরি সেখানে টাকা নিতে দেখা না গেলেও আইপিএস এসএমএইচ মির্জাকে বলতে শোনা যায়, মুকুল রায়ের অঙ্গুলিহেলনেই লেনদেন চলছে।

এরপর মুকুল রায়ের দলপাল্টি। রাজনৈতিক মহল মনে করে, অস্তিত্ব রক্ষা করতে মুকুল রায়ের শরণাগত হওয় ছাড়া আর কিছু করারও ছিল না। অবশ্য বাংলায় বিজেপির সাংগঠনিক শক্তিবৃদ্ধিতে তাঁর অবদানও প্রশ্নাতীত, তাতে যে দল খুশি, তা প্রমাণ হয়েছে কয়েক মাস আগেই। দলে সর্বভারতীয় সভাপতির পদ মিলেছে।

কিন্তু ইডি-সিবিআই জোড়া ফলার মুখে মুকুল কি নিজেকে বাঁচাতে পারবেন শেষমেশ?নাকি বিজেপি তাঁকে সামনে রেখে নিজেদের ক্লিন ইমেজ নিয়ে জোরালো প্রচার চালাবে বিধানসভা নির্বাচনের প্রাক মুহুর্তে? মুকুল কাণ্ডের জল কতদূর গড়ায় তা জানতে মরিয়া সব পক্ষই।

Published by:Arka Deb
First published:

Tags: CBI, ED, Mukul roy