দিল্লির শক্তিশালী ভূমিকম্পের পরই টুইটারে ট্রেন্ডিং আশঙ্কা-আতঙ্ক-জীবনের জয়গানের #Earthquake

দিল্লির শক্তিশালী ভূমিকম্পের পরই টুইটারে ট্রেন্ডিং আশঙ্কা-আতঙ্ক-জীবনের জয়গানের #Earthquake
আতঙ্কে রাস্তায় পাঞ্জাবের বহু মানুষ। ছবি: ANI

এই ঘটনার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় নিজেদের আতঙ্ক-আশঙ্কা-প্রার্থনার কথা শেয়ার করতে শুরু করেন অনেকে। সেই তালিকায় রয়েছেন সেলেব থেকে সাধারণ মানুষ। #Earthquake দ্রুত টুইটারে ট্রেন্ডিং হয়ে ওঠে।

  • Share this:

    #নয়াদিল্লি: শুক্রবার রাতে শক্তিশালী ভূমিকম্পে কেঁপে ওঠে দিল্লি-সহ উত্তর ভারতের বহু এলাকা। রাত সাড়ে ১০টা নাগাদ উত্তর ভারতের একাংশে ভূকম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬.৩। তবে এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

    ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি (এনসিএস)-র তরফে জানানো হয়েছে, শুক্রবার রাত ১০টা ৩৪ মিনিটে ওই ভূমিকম্প হয়। কয়েক সেকেন্ডের জন্য তা স্থায়ী ছিল। এসিএস সূত্রে খবর, ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল তাজিকিস্তানে। যদিও ওই সংস্থা থেকে প্রথমে জানানো হয়েছিল যে পাঞ্জাবের অমৃতসর থেকে ২১ কিলোমিটার দূরে ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল। ওই এলাকায় মাটি থেকে প্রায় ১০ কিলোমিটার গভীরে এর উৎস বলেও প্রাথমিক ভাবে জানিয়েছে এনসিএস। একই সঙ্গে, প্রাথমিক ভাবে রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ৬.১ বলা হলেও পরে সেই তথ্য সংশোধন করে জানানো হয় যে ওই মাত্রা ছিল ৬.৩।

    এই ঘটনার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় নিজেদের আতঙ্ক-আশঙ্কা-প্রার্থনার কথা শেয়ার করতে শুরু করেন অনেকে। সেই তালিকায় রয়েছেন সেলেব থেকে সাধারণ মানুষ। #Earthquake দ্রুত টুইটারে ট্রেন্ডিং হয়ে ওঠে।অনেকেই ছবি ভিডিও পোস্ট করে নিজেদের মনের আতঙ্কের কথা লিখেছেন। অনেকেই আবার জীবনের জয়গান গেয়ে ভালোবাসা ছড়িয়ে দেওয়ার কথা মনে করিয়ে দিয়েছেন। অনেকেরই আবার আতঙ্ক ফের এমন দুঃস্বপ্নের রাত আসবে না তো?


    ভূমিকম্পের জেরে বেশ কিছুক্ষণের জন্য আতঙ্ক ছড়ায় রাজধানী দিল্লি এবং তার আশপাশের এলাকায়। আতঙ্কিত দিল্লিবাসীরা নিজেদের ঘরবাড়ি থেকে রাস্তায় বেরিয়ে আসেন। একই চিত্র দেখা গিয়েছে পাঞ্জাব, হরিয়ানা, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড এবং জম্মু ও কাশ্মীর-সহ উত্তর ভারতের বহু রাজ্যে।

    Published by:Raima Chakraborty
    First published: