২০২১-এ ১২টি নতুন মডেলের মোটরসাইকেল নিয়ে হাজির হচ্ছে Ducati, জেনে নিন খুঁটিনাটি!

২০২১-এ ১২টি নতুন মডেলের মোটরসাইকেল নিয়ে হাজির হচ্ছে Ducati, জেনে নিন খুঁটিনাটি!

সংস্থার তরফে জানানো হয়েছে, ২০২১ জুড়ে ১২টি নতুন মডেলের মোটরসাইকেল আসছে বাজারে।

সংস্থার তরফে জানানো হয়েছে, ২০২১ জুড়ে ১২টি নতুন মডেলের মোটরসাইকেল আসছে বাজারে।

  • Share this:

#নয় দিল্লি: ২০২০ সালে ব্যাপক লোকসান হয়েছে অটো-সেক্টরে। সংক্রমণের থাবা কাটিয়ে পুজোর মরশুমে ও বছর শেষে ফের বিক্রি বাড়ানোর চেষ্টা করেছে গাড়িপ্রস্তুতকারী সংস্থাগুলি। এতে কিছুটা হলেও অক্সিজেন মিলেছে। এবার নতুন বছরে বিক্রি বাড়ানোর জন্য কোমর বেঁধে নেমেছে তারা। করোনার জেরে ইতিমধ্যেই একাধিক বাইকের লঞ্চ পিছিয়েছে। এবার সেই সমস্ত লঞ্চ হচ্ছে ২০২১-এ। একই পথে হাঁটছে বিখ্যাত বাইক-প্রস্তুতকারী সংস্থা Ducati। সংস্থার তরফে জানানো হয়েছে, ২০২১ জুড়ে ১২টি নতুন মডেলের মোটরসাইকেল আসছে বাজারে। এর মধ্যে থাকছে তিনটি BS6 মোটরসাইকেল ও Panigale V2, Scrambler 1100 Pro, Multistrada 950S-এর মতো একাধিক মডেল।

২০২১ সালে একটি সম্পূর্ণ প্রোডাক্ট রেঞ্জ নিয়ে হাজির হচ্ছে Ducati। এই রেঞ্জে Monster, Scrambler, Multistrada, Panigale, Diavel-এর মতো নতুন মোটরসাইকেল থেকে শুরু করে Streetfighter রেঞ্জের বাইকও থাকবে। এক্ষেত্রে বছরের প্রথম ত্রৈমাসিকে লঞ্চ করবে BS-VI Scrambler, Diavel ও XDiavel। এর পর আসবে V4 ইঞ্জিন অপশনের Multistrada V4, Streetfighter V4 ও MY2021 Panigale V4 বাইক। বছরের মাঝামাঝি ও শেষের দিকে আসবে Monster, SuperSport 950 ও Hypermotard 950 RVE বাইক।

এই বিষয়ে Ducati India-র ম্যানেজিং ডিরেক্টর বিপুল চন্দ্র জানিয়েছেন, ২০২০ সাল অত্যন্ত খারাপ গিয়েছে। অটো-সেক্টর ব্যাপক লোকসানের সম্মুখীন হয়েছে। একই ভাবে Ducati-র বেশ কয়েকটি গাড়ির লঞ্চও পিছিয়ে গিয়েছে। বাধ্য হয়ে ২০২১ সালে একাধিক বাইক লঞ্চ করতে হচ্ছে। আর সেই সূত্রেই এই বছরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। বছর জুড়ে প্রতিটি ত্রৈমাসিকেই নতুন লঞ্চের পরিকল্পনা করা হয়েছে। সংস্থার আশা, এই পরিকল্পনার বাস্তবায়নে ডিলার থেকে শুরু করে ক্রেতা সকলে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন।

প্রসঙ্গত, বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে সম্প্রতি Ducati Cares Program শুরু করা হয়েছে গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে। এক্ষেত্রে প্রতিটি ডিলারশিপে ও শো-রুমে এবং ক্রেতাদের কেনাবেচার সময়ে সার্বিক ভাবে সুরক্ষা ও নিরাপত্তার বিষয়টি সুনিশ্চিত করা হবে। ইতিমধ্যেই BS6 Scrambler Icon ও Scrambler Icon Dark-এর জন্য বুকিং শুরু হয়ে গিয়েছে। বাইকগুলি বুকিংয়ের জন্য লাগবে ৫০,০০০ টাকা। গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, পছন্দের বাইক বুকিং করার জন্য নিকটবর্তী Ducati ডিলারশিপে যোগাযোগ করতে হবে গ্রাহকদের।

Published by:Piya Banerjee
First published: