Home /News /national /
Draupadi Murmu Oath Taking Ceremony: শপথগ্রহণে পরবেন বিশেষ সাঁওতালি শাড়ি! দ্রৌপদীর জন্য ঐতিহ্যবাহী পোশাক আনছে পরিবার

Draupadi Murmu Oath Taking Ceremony: শপথগ্রহণে পরবেন বিশেষ সাঁওতালি শাড়ি! দ্রৌপদীর জন্য ঐতিহ্যবাহী পোশাক আনছে পরিবার

Draupadi Murmu

Draupadi Murmu

President Of India Draupadi Murmu: সুকরি টুডু একটি বিশেষ সাঁওতালি শাড়ি নিয়ে আসছেন। তবে তিনি এখনও নিশ্চিত নন কারণ রাষ্ট্রপতি ভবনই রাষ্ট্রপতির পোশাক নির্ধারণ করে।

  • Share this:

    #নয়াদিল্লি: সোমবার রাষ্ট্রপতি হিসাবে শপথ নেবেন দ্রৌপদী মুর্মু। এই বিশেষ অনুষ্ঠানে পরার জন্য তাঁর বৌদি সুকরি টুডু একটি বিশেষ সাঁওতালি শাড়ি নিয়ে আসছেন। তবে তিনি এখনও নিশ্চিত নন কারণ রাষ্ট্রপতি ভবনই রাষ্ট্রপতির পোশাক নির্ধারণ করে। আমি দিদির জন্য একটি সাঁওতালি ঐতিহ্যবাহী শাড়ি নিয়ে যাচ্ছি এবং আমার ইচ্ছা তিনি শপথ গ্রহণের সময় এটি পরবেন। আমি নিশ্চিত নই তিনি অনুষ্ঠানে আসলে কী পরবেন। রাষ্ট্রপতি ভবনই নতুন রাষ্ট্রপতির পোশাকের সিদ্ধান্ত নেবে,” সংবাদ সংস্থা পিটিআইকে বলেন সুকরি। সুকরি এবং তাঁর স্বামী তারিণী সেন টুডু শনিবার নয়াদিল্লির উদ্দেশ্যে রওনা হয়েছেন। দ্রৌপদী মুর্মুর জন্য ঐতিহ্যবাহী আরসে পিঠেও নিয়ে যাচ্ছেন তাঁরা।

    আরও পড়ুন- কোনও কাজ করেননি: ত্রিপুরায় শিক্ষামন্ত্রীকে সরানোর দাবি! প্রকাশ্যে বিজেপির ফাটল

    দ্রৌপদী মুর্মুর পরিবারের মাত্র চারজন সদস্য, ভাই, বৌদি, মেয়ে এবং জামাই শপথ অনুষ্ঠানে যোগ দেবেন। বিজেডি সভাপতি এবং ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকেরও অনুষ্ঠানে উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। সোমবার, দ্রৌপদী মুর্মু সংসদের কেন্দ্রীয় হলে সকাল ১০.১৫-তে শপথ নেবেন এবং তারপরে ২১ গান স্যালুট দেবেন। এরপর রাষ্ট্রপতি ভাষণ দেবেন।

    সংসদের কেন্দ্রীয় হলে অনুষ্ঠানের সমাপ্তিতে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি ভবনের উদ্দেশে রওনা দেবেন। সেখানে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হবে এবং বিদায়ী রাষ্ট্রপতিকে সৌজন্য জানানো হবে।

    আরও পড়ুন- "বুকে পাথর রেখে" একনাথ শিন্ডেকে মুখ্যমন্ত্রী করেছে দল: মহারাষ্ট্র বিজেপির প্রধান

    পদত্যাগের প্রাক্কালে রবিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন বিদায়ী রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। সন্ধ্যা ৭টা থেকে অল ইন্ডিয়া রেডিওর সমগ্র জাতীয় নেটওয়ার্কে এই ভাষণ সম্প্রচার করা হবে এবং দূরদর্শনের সমস্ত চ্যানেলেও তা সম্প্রচারিত হবে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Draupadi Murmu

    পরবর্তী খবর