Home /News /national /
Draupadi Murmu | Suvendu Adhikari: চার তৃণমূল সাংসদের ভোট পেয়েছেন দ্রৌপদী মুর্মু, ফল বেরোতেই দাবি শুভেন্দুর

Draupadi Murmu | Suvendu Adhikari: চার তৃণমূল সাংসদের ভোট পেয়েছেন দ্রৌপদী মুর্মু, ফল বেরোতেই দাবি শুভেন্দুর

চার তৃণমূল সাংসদের ভোট পেয়েছেন দ্রৌপদী মুর্মু, ফল বেরোতেই দাবি শুভেন্দুর

চার তৃণমূল সাংসদের ভোট পেয়েছেন দ্রৌপদী মুর্মু, ফল বেরোতেই দাবি শুভেন্দুর

Draupadi Murmu | Suvendu Adhikari: ফলাফল প্রকাশ্যে আসার কিছুক্ষণ পরেই বিস্ফোরক ট্যুইট বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

  • Share this:

    #নয়াদিল্লি : রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী দ্রৌপদী মুর্মু। ভারতের ইতিহাসে এই প্রথম রাষ্ট্রপতি হলেন এক আদিবাসী মহিলা। নতুন রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তবে ফলাফল প্রকাশ্যে আসার কিছুক্ষণ পরেই বিস্ফোরক ট্যুইট বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

    তৃণমূল স্পষ্ট করেছিল, রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহাকেই সমর্থন করবেন তাঁদের সাংসদ এবং বিধায়করা৷ কিন্তু ট্যুইটে শুভেন্দু দাবি করেছেন, তৃণমূল থেকে ৪ জন সাংসদ এই নির্বাচনে বিজেপি-র দ্রৌপদী   মুর্মুকে সমর্থন জানিয়েছেন।

    শুভেন্দু ট্যুইটে দাবি করছেন, লোকসভা এবং রাজ্যসভা মিলিয়ে মোট ৩৪ জন তৃণমূল সাংসদ পশ্চিমবঙ্গ বিধানসভায় রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিয়েছেন। তাঁদের মধ্যে চারজন দ্রৌপদী মুর্মুর পক্ষে ভোট দিয়েছেন বলে দাবি বিরোধী দলনেতার। এই চারজনের মধ্যে দুই সাংসদের ভোট বৈধ বলে গণ্য হলেও বাকি দু' জনের ভোট বাতিল হয়ে গিয়েছে বলে দাবি তাঁর। চার তৃণমূল সাংসদকেই অবশ্য অভিনন্দন জানিয়েছেন শুভেন্দু।

    শুভেন্দু তাঁর ট্যুইটে আরও দাবি করেছেন, পশ্চিবঙ্গ বিধানসভা থেকে দ্রৌপদী মুর্মু মোট ৭১ জন বিধায়কের ভোট  পেয়েছেন। এর মধ্যে বিজেপির বিধায়ক সংখ্যা ৭০। বাকি একজন তৃণমূল বিধায়ক থেকে দ্রৌপদীকে সমর্থন করেছেন বলে শুভেন্দুর দাবি। ট্যুইটারে বিরোধী দলনেতা আরও দাবি করেন, "যেমন কথা দিয়েছিলাম। বিজেপি থেকে ৭১ জন বিধায়কই দ্রৌপদী মুর্মুজির সমর্থনে ভোট দিয়েছেন।" এছাড়াও চারজন তৃণমূল বিধায়ক ইচ্ছাকৃত ভাবে ভোট নষ্ট করেছেন বলে দাবি করেছেন শুভেন্দু।

    আরও পড়ুন- প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু! টুইটে শুভেচ্ছা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়!

    প্রসঙ্গত, আজ প্রায় নিশ্চিতই ছিল দ্রৌপদীর জয়, এবার আনুষ্ঠানিকভাবেই জয়ী ঘোষণা করা হল ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপালকে। দিকে দিকে এই জয়কে ঘিরে বিজেপির কর্মী সমর্থকদের উচ্ছ্বাস শুরু হয়ে গিয়েছে। শোভাযাত্রার আয়োজন হয়েছিল আগেই। প্রথম রাউন্ডের শেষেই সাংসদদের ৭৪৮ টি ভোটের মধ্যে ৫৪০ টি ভোটে এগিয়ে যান দ্রৌপদী। বিরোধীদের মনোনীত প্রার্থী যশবন্ত সিনহা প্রথম রাউন্ডের ভোট গণনার পরে ২০৮ ভোট পেয়েছেন, বৃহস্পতিবার জানান রিটার্নিং অফিসার পিসি মোদি। সংসদ ভবনের ৬৩ নম্বর কক্ষে আয়োজিত হয় ১৫তম রাষ্ট্রপতি নির্বাচনের ভোট গণনা।

    আরও পড়ুন- ‘দেশের কাছে আশার আলো’, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদির

    উল্লেখ্য, ওড়িশার ময়ূরভাঁজ জেলার বায়দাপোসি গ্রামে ১৯৫৮ সালের ২০ জুন জন্ম দ্রৌপদীর। গ্রাম পঞ্চায়েত প্রধানের মেয়ে প্রাথমিকের গণ্ডি পেরিয়ে পড়াশোনা করেন রাজ্যের রাজধানী ভুবনেশ্বরের রমাদেবী উইমেন’স কলেজে। কর্মজীবন শুরু করেন ওড়িশা রাজ্য সরকারের অধীনে এক চাকুরে হিসেবে। ওড়িশা সরকারের করণিক হিসেবে ক্যারিয়ার শুরু করেন দ্রৌপদী মুর্মু। ১৯৭৯ থেকে ১৯৮৩ পর্যন্ত তিনি রাজ্যের সেচ ও জ্বালানি বিভাগে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Draupadi Murmu, Suvendu Adhikari

    পরবর্তী খবর