Home /News /national /
কনে’কে টেনে নাচের আসরে নিয়ে গেল বরের বন্ধুরা! বিয়ে না করে বরকে ফিরিয়ে দিল কনে

কনে’কে টেনে নাচের আসরে নিয়ে গেল বরের বন্ধুরা! বিয়ে না করে বরকে ফিরিয়ে দিল কনে

প্রতীকী চিত্র ।

প্রতীকী চিত্র ।

শেষ পর্যন্ত পুলিশের মধ্যস্থতায় বরপক্ষ সাড়ে ৬ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে রাজি হয়েছে বলে জানা গিয়েছে।

  • Last Updated :
  • Share this:

#বরেলি: ঘটনাস্থল উত্তরপ্রদেশ । প্রায়শই অসামাজিক ও অপরাধমূলক কাজকর্মের জন্য এই রাজ্য সংবাদের শিরোনামে উঠে আসে । তবে এ বার সেই রাজ্যেই অন্যায়ের প্রতিবাদে এক নারীর রুখে দাঁড়ানোর ঘটনা তাক লাগিয়ে দিল ।

বিয়ের আসরে, সকলের সামনেই হবু কনে’কে নাচার জন্য জোর জবরদস্তি করেছিল বরের বন্ধুরা । সেই অপমানেই বিয়ে করতে অস্বীকার করলেন স্বয়ং কনে । ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের বরেলিতে । কনের বাড়ি কৌনজ জেলায়। সেখান থেকে বিয়ে করতে বরেলিতে এসেছিলেন ওই তরুণী । সেখানেই ছিল তাঁর হবু স্বামীর বাড়ি ।

বর-কনে দু’জনেই পোস্ট-গ্র্যাজুয়েট । বিয়ের সবকিছুই ঠিকঠাক চলছিল । গোল বাঁধল যখন বরের কিছু বন্ধু কনেকে নাচের আসরে আসতে বাধ্য করে । এমনকি তাঁকে জোর করা হয় বলেও দাবি কনেপক্ষের । এ নিয়ে দুই পক্ষের মধ্যে তুমুল গন্ডগোল বাঁধে । এরপরেই বিয়ে করতে অস্বীকার করেন ওই তরুণী । তরুণীর বাবা জানিয়েছেন, যে স্বামী তাঁর হবু স্ত্রী’র প্রাপ্য সম্মান দিতে পারেন না, সেখানে তাঁর বিয়ের বিয়ে দিতে রাজি নন তিনি । এরপরেই বিয়ে বাতিল করে বাড়ি ফিরে আসার সিদ্ধান্ত নেয় কনেপক্ষ ।

শুধু তাই নয় পুলিশের কাছে এ নিয়ে অভিযোগও দায়ের করেছেন ওই তরুণী ও তাঁর পরিবার । বরপক্ষের বিরুদ্ধে বিপুল পরিমাণ পণ নেওয়ার অভিযোগও করা হয়েছে । শেষ পর্যন্ত পুলিশের মধ্যস্থতায় বরপক্ষ সাড়ে ৬ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে রাজি হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, নিজেদের আচরণের জন্য ক্ষমা চেয়ে নিয়ে সাধারণ ভাবে ফের বিয়ে দেওয়ার জন্য কনেপক্ষের কাছে আর্জি জানিয়েছিল বরপক্ষ । কিন্তু বিয়ে করতে রাজি হননি ওই তরুণী ।

Published by:Simli Raha
First published:

Tags: Dance, Marriage, Uttar Pradesh