কাতুকুতু দিলে খিলখিলিয়ে হাসে বাঘমামাও! দেখে অবাক লাগলেও সত্যি

কাতুকুতু দিলে খিলখিলিয়ে হাসে বাঘমামাও! দেখে অবাক লাগলেও সত্যি
কিছুদিন আগেই একটি ৩৮ সেকেন্ডের ভিডিও সামনে এসেছিল, তাতে দেখা গিয়েছে যে কাতুকুতু খেয়ে হাসিতে লুটিয়ে পড়ছে বাঘ!

কিছুদিন আগেই একটি ৩৮ সেকেন্ডের ভিডিও সামনে এসেছিল, তাতে দেখা গিয়েছে যে কাতুকুতু খেয়ে হাসিতে লুটিয়ে পড়ছে বাঘ!

  • Share this:

    #নয়াদিল্লি: বাঘের হাসি দেখেছেন? বাঘ মানেই তো হিংস্র জন্তু, সর্বদা মাংসের লোভে ঘুরছে৷ একবার রক্তের স্বাদ পাওয়া বাঘের থেকে শত হাত দূরে থাকার কথাই শোনা যায়৷ কিন্তু সেই বাঘ মামাও যে হাসতে পারে এবং কাতুকুতু খেলে খিলখিলিয়ে হাসে, সেই বিষয়টি এই ছবিগুলো না দেখলে বোঝাই যেত না৷ তাই তো এই ছবিগুলি এত অমূল্য! সম্প্রতি একটি ভাইরাল ভিডিও সামনে এসেছে, যেখানে দেখা যাচ্ছে যে ছোট্ট একটি বাঘছানার পেটে কাতুকুতু দিচ্ছেন এক মহিলা এবং খিলখিলিয়ে হাসছে বাঘের ছানা৷ কোনও বিরক্তি নেই এবং একেবারে তাতে যে সে বেশ মজা পাচ্ছে, তা দেখেই বোঝা যাচ্ছে!

    অনেক জায়গায় বাঘ শাবককে খুল্লমখুল্লা নিয়ে আসা হয় পর্যটকদের সামনে৷ তখন তাদের কোলে নেওয়ার সুযোগ পান অনেকে৷ বোতলে করে বাঘের বাচ্চাকে দুধও খাওয়াতে পারেন পর্যটকরা৷ যদিও এমনভাবে বন্যপ্রাণীদের সামনে নিয়ে আসা বেআইনি৷ বহু সময় প্রতিবাদ হয়েছে৷ তবে এই চল বন্ধ হয়নি৷

    এই যে ভিডিওটি সামনে এসেছে, এতে দেখা গিয়েছে বাঘের সঙ্গে তার ট্রেনারকে৷ সেই ট্রেনার বাঘের পেটে হাত বোলাচ্ছে আর বাঘটিও খুব মজা পাচ্ছে তাতে৷ খিলখিলয়ে হাসছে৷ আদরে দাঁত বসাচ্ছে তার ট্রেনারের হাতে৷ তবে খুব নিশ্চিন্তে, খেলার মেজাজে রয়েছে বাঘ মামা! তা দেখেই বোঝা যাচ্ছে৷ আর এই ভিডিও দেখে নেটিজেনরা দারুণ মজা পয়েছেন৷ তবে বাঘ ছানা নয়, বড় বাঘকেও হাসতে দেখা গিয়েছে বিভিন্ন সময়, যা ধরা পড়েছে ক্যামেরায়৷ অর্থাৎ বাঘের হাসি দেখতে পেয়ে অবাক হয়েছেন অনেকেই৷ কারণ চিড়িয়াখানায় গিয়ে বাঘের গর্জন শুনতে যারা অভ্যস্ত, তাদের কাছে এটা একেবারে অন্যরকম অভিজ্ঞতা!


    কিছু ওয়াইল্ড লাইফ ফোটোগ্রাফারদের লেন্সে ধরা পড়া তেমনই ছবি রইল আপনাদের জন্য৷

    Published by:Pooja Basu
    First published: