corona virus btn
corona virus btn
Loading

৮ কিলোমিটার হেঁটে খাটিয়া করে মরণাপন্ন রোগীকে হাসপাতালে নিয়ে গেলেন চিকিৎসক

৮ কিলোমিটার হেঁটে খাটিয়া করে মরণাপন্ন রোগীকে হাসপাতালে নিয়ে গেলেন চিকিৎসক
Photo Courtesy: ANI

চিকিৎসকের মানবিক মুখ। ৮ কিলোমিটার পায়ে হেঁটে প্রসূতি ও নবজাতককে হাসপাতালে নিয়ে গিয়ে মানবিকতার নজির গড়লেন এই চিকিৎসক।

  • Share this:

#ওড়িশা: চিকিৎসকের মানবিক মুখ। ৮ কিলোমিটার পায়ে হেঁটে প্রসূতি ও নবজাতককে হাসপাতালে নিয়ে গিয়ে মানবিকতার নজির গড়লেন এই চিকিৎসক। ওড়িশার মালকানগিরির সারিগেতা গ্রামের ঘটনা।

বাড়িতেই সন্তান প্রসব করেন ওই মহিলা। এরপর ক্রমে অবস্থার অবনতি হতে থাকলে হাসপাতালে নিয়ে যাওয়ার প্রয়োজন দেখা দেয়। গ্রামের কোনও মানুষ সাহায্য না করায় নিজেই ওই মহিলার স্বামীর সঙ্গে তাকে ও নবজাতককে হাসাপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসক ওমকার হোতা। মহিলাকে একটি খাটিয়ায় তুলে ৮ কিলোমিটার হেঁটে হাসপাতালে নিয়ে আসেন ওই চিকিৎসক। বর্তমানে সুস্থ রয়েছেন মা ও সন্তান।

দুর্গম পথ পেরিয়ে গ্রামে যেতে হয়। রাস্তা খারাপ হওয়ায় সেখানে কোনও গাড়ি চলে না ৷ সেই গ্রামের এক মহিলার প্রসব বেদনা ওঠে ৷ স্থানীয় হাসপাতালের চিকিৎসক সেখানে গিয়ে দেখেন যে মহিলার অনেকটাই রক্তক্ষরণ হয়ে গিয়েছে ৷ তাই সেখানেই প্রসব করাতে বাধ্য হন তিনি ৷ কিন্তু অবস্থার অবনতি হওয়ায় খাটিয়ায় চাপিয়ে দুর্গম পথ দিয়ে হাসপাতালে নিয়ে যায় মহিলাকে ৷

First published: November 4, 2017, 3:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर