Home /News /national /
জেনে নিন পিপিএফের কিছু অজানা গুরুত্বপূর্ণ কথা

জেনে নিন পিপিএফের কিছু অজানা গুরুত্বপূর্ণ কথা

Photo Collected

Photo Collected

সাধারণ মানুষের কাছে পিপিএফ বা পাবলিক প্রভিডেন্ট ফান্ড একটি বিশ্বস্ত নাম । গরিব মানুষের সঞ্চয়ের সহজ বন্ধু । বর্তমানে পাবলিক প্রভিডেন্ট ফান্ডের সুদের হার বছরে ৭.৬ শতাংশ

  • Share this:

    #কলকাতা: সাধারণ মানুষের কাছে পিপিএফ বা পাবলিক প্রভিডেন্ট ফান্ড একটি বিশ্বস্ত নাম ।  গরিব মানুষের সঞ্চয়ের সহজ বন্ধু । বর্তমানে পাবলিক প্রভিডেন্ট ফান্ডের সুদের হার বছরে ৭.৬ শতাংশ । মানুষের কাছে নিশ্চিত ও গচ্ছ্বিত সম্পদ হিসাবে পিপিএফ একটি নির্ভরযোগ্য ঠিকানা ।

    আরও পড়ুন : শুভ জন্মদিন মহানায়িকা

    একটু খেয়াল রাখলে দেখা যাবে পিপিএফ এ যদি মাসের ৫ তারিখের মধ্যে টাকা রাখা যায় তাহলে মাসের শেষে এসে সেই সুদের নির্ণয় হয় । কেননা মাসের ৫ তারিখ থেকে মাস সংক্রান্তি পর্যন্ত সুদ পাওয়া যায় । আপনার জমা অর্থ রাশির থেকে যদি আরও বেশি পিপিএফ অ্যাকাউন্টে টাকা রাখেন  মাসের ৫ তারিখের মধ্যে । তিনি কিন্তু সারা  মাসের সুদ পাচ্ছেন । যদি এমনিতেই ৪-৫ দিনের বেশি সুদ পাওয়া যায় তবে ক্ষতি কী ?

    পড়তে থাকুন : দেবগৌড়ার ছেলে কংগ্রেসের রাতের ঘুম কেড়ে নিয়েছে :কর্ণাটক বিধানসভা নির্বাচন

    মনে প্রশ্ন আসতেই পারে মাস পয়লা না হয়ে কেন টাকা ৫ তারিখের মধ্যে টাকা পিপিএফে রাখতে হবে ? আসলে কম বেশি সরকারি বেসরকারি সব অফিসেই ৫ তারিখের মধ্যে বেতন হয়ে যায় । এই চিন্তা ভাবনা থেকেই প্রতি মাসের ৫ তারিখেই ধার্য করা হয় পিপিএফে টাকা জমা দেওয়ার দিন । তবেই আপনার বেশি সুদ প্রাপ্তি হতে পারে ।

    First published:

    Tags: Deposit, Every month 5th Day, PPF Account

    পরবর্তী খবর