• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • DMARTS RADHAKISHAN DAMANI BUYS PROPERTY WORTH RS 1000 CRORE AT MUMBAIS MALABAR HILL COSTLIEST REAL ESTATE DEALS RC

মুম্বইয়ের মালাবার হিলে ১ হাজার কোটির সম্পত্তি ক্রয় DMart-এর রাধাকিষণ দামানির, সবচেয়ে দামি সম্পত্তি-চুক্তি!

মুম্বইয়ের মালাবার হিলে ১ হাজার কোটির সম্পত্তি ক্রয় DMart-এর রাধাকিষণ দামানির, সবচেয়ে দামি সম্পত্তি-চুক্তি!

রাধাকিষণ দামানি

স্ট্যাম্প ডিউটির জন্য দামানি খরচা করেছেন ৩০ কোটি টাকা। জানা গিয়েছে বাড়িটির জমি রয়েছে ৫ হাজার ৭৫২ স্কোয়ার মিটার। মহারাষ্ট্র সরকারের রেজিস্ট্রেশন ও স্ট্যাম্প দফতরের একটি ডকুমেন্ট থেকে সম্প্রতি এই খবর প্রকাশ্যে এসেছে।

  • Share this:

    #মুম্বই: বিলিওনেওর ব্যবসায়ী, ডিমার্টের প্রতিষ্ঠাতা রাধাকিষণ দামানি। তিনি তাঁর ভাই গোপীকিষণ দামানির সঙ্গে যৌথ উদ্যোগে ১ হাজার ১ কোটির একটি বাড়ি কিনেছেন মুম্বইয়ের মালাবার হিলে। দক্ষিণ মুম্বইয়ের সবচেয়ে বিলাসবহুল এলাকা হল এই মালাবার হিল। স্ট্যাম্প ডিউটির জন্য দামানি খরচা করেছেন ৩০ কোটি টাকা। জানা গিয়েছে বাড়িটির জমি রয়েছে ৫ হাজার ৭৫২ স্কোয়ার মিটার। মহারাষ্ট্র সরকারের রেজিস্ট্রেশন ও স্ট্যাম্প দফতরের একটি ডকুমেন্ট থেকে সম্প্রতি এই খবর প্রকাশ্যে এসেছে।

    ফিন্যান্সিয়াল এক্সপ্রেস অনলাইনের খবর অনুযায়ী, ২০২১ সালের ৩১ মার্চ এই সম্পত্তির রেজিস্ট্রেশন করা হয়েছে। সৌরভ মেহতা, বর্ষা মেহতা ও জয়েশ শাহ-এর কাছ থেকে এই সম্পত্তি কিনেছেন রাধাকিষণ দামানি। তাঁর আরেকটি বিলাসবহুল সম্পত্তি রয়েছে মুম্বইয়ের অল্টামাউন্ট রোডে।

    হুরুন ইন্ডিয়া রিচ লিস্ট ২০২১-এর রিপোর্ট অনুযায়ী রাধাকিষণ দামানি এই মুহূর্তে ভারতের অষ্টম ধনী ব্যক্তি। তাঁর সম্পত্তির পরিমাণ ১৪.৫ বিলিয়ন ডলার। ভারতীয়দের মধ্যে ২০৯ জন বিলিওনেওর রয়েছেন। তার মধ্যে ১৭৭ জন ভারতেই থাকেন। এই তালিকায় রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মুকেশ আম্বানি রয়েছে সবচেয়ে উপরে, তাঁর সম্পত্তির পরিমাণ ৮৫ বিলিয়ন ডলার।

    অ্যাভিনিউ সুপারমার্ট, যা ডিমার্টকে পরিচালনা করে এবং যার অধীনে এই সংস্থা একটি অডিট না করা রিপোর্ট পেশ করেছে। সেখানে দেখা গিয়েছে সংস্থার ২০২০-২১ সালে লভ্যাংশ বেড়েছে ১৬.৩ শতাংশ। যার পরিমাণ ৪৪৬.৯৫ কোটি টাকা। ৩১ ডিসেম্বর ২০২০ সালের হিসেবে ডিমার্টের লভ্যাংশের পরিমাণ ৩৮৪.০১ কোটি টাকা। এই সময় কোম্পানির রোজগার বেড়েছে ১১.৩ শতাংশ।

    Published by:Raima Chakraborty
    First published:
    0

    লেটেস্ট খবর