Home /News /national /
Dilip Ghosh on Prashant Kishor: কংগ্রেস দখল করতে চেয়েছিলেন প্রশান্ত কিশোর, কটাক্ষ দিলীপ ঘোষের

Dilip Ghosh on Prashant Kishor: কংগ্রেস দখল করতে চেয়েছিলেন প্রশান্ত কিশোর, কটাক্ষ দিলীপ ঘোষের

প্রশান্ত কিশোরকে কটাক্ষ দিলীপ ঘোষের৷

প্রশান্ত কিশোরকে কটাক্ষ দিলীপ ঘোষের৷

দিলীপ ঘোষ বললেন, কংগ্রেস দুর্বল কারখানায় পরিণত হয়েছে। এই সময়ে কংগ্রেসকে কব্জা করার চেষ্টা করেছিলেন প্রশান্ত কিশোর। কংগ্রেস স্যালাইনের  দ্বারা চলছে। একাধিক রাজ্যে কাজ করছেন পিকে। কংগ্রসকে বাঁচানো উদ্দেশ্য ছিলনা প্রশান্ত কিশোরের, বরং কংগ্রেসকে হাতে নেওয়া উদ্দেশ

আরও পড়ুন...
  • Share this:

#নয়াদিল্লি: ভোট কুশলী প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদান নিয়ে কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। এ দিন সনিয়া গাঁধির সঙ্গে চূড়ান্ত বৈঠকের পর কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা জানান, কংগ্রেসে যোগ দিচ্ছেন না প্রশান্ত কিশোর। ভোট কুশলী নিজেও ট্যুইট করে জানিয়েছেন, এই মুহুর্তে দলের নেতাদেরই আরও বেশি করে ঐক্যবদ্ধ এবং সংহত হওয়া প্রয়োজন। কংগ্রেসে যোগদানের প্রস্তাব খারিজ করে দিয়েছেন পিকে-ও।

প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদানের সম্ভাবনা ভেস্তে যেতেই নয়াদিল্লিতে দিলীপ ঘোষ বলেন, 'এটা কংগ্রেসের ভিতরের ব্যাপার। কংগ্রেস দুর্বল কারখানায় পরিণত হয়েছে। এই সময়ে কংগ্রেসকে কব্জা করার চেষ্টা করেছিলেন প্রশান্ত কিশোর।'

আরও পড়ুন: সনিয়ার প্রস্তাবে না প্রশান্ত কিশোরের, কংগ্রেসে যোগদান জল্পনায় ইতি

তাঁর কটাক্ষ, 'কংগ্রেস স্যালাইন দিয়ে চলছে।' দিলীপ ঘোষ বলেন, একাধিক রাজ্যে কাজ করছেন পিকে। তাঁর দাবি, কংগ্রসকে বাঁচানো উদ্দেশ্য ছিল না প্রশান্ত কিশোরের, বরং কংগ্রেসকে হাতে নেওয়া উদ্দেশ্য ছিল তাঁর।

আরও পড়ুন: কেন এতটা এগিয়েও কংগ্রেসে যোগ দিলেন না প্রশান্ত কিশোর? দলকেই খোঁচা পিকে'র ট্যুইটে

অন্যদিকে, খেবরাজপুরের ঘটনা নিয়ে তৃণমূলের তরফে মানবধিকার কমিশনে দরবার করাকে কটাক্ষ করলেন বিজেপি সাংসদ এবং সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, 'ওখানে যে কেউ যেতে পারে। তবে উত্তর প্রদেশে সরকার রয়েছে, তারা সেখানে সক্ষম।' খেবরাজপুরের ঘটনায় সরকার উপযুক্ত পদক্ষেপ করেছে বলে দাবি দিলীপ ঘোষের।

বাংলায় কর্মসংস্থান নিয়েও তোপ দাগেন তিনি। দিলীপ ঘোষের অভিযোগ, বাংলার যা অবস্থা. সেখানে মানুষের কোনও সুরক্ষা নেই, যুবকদের চাকরি নেই। পশ্চিমবঙ্গে লাগাতার শুধু রাজনৈতিক হত্যার ঘটনা ঘটছে বলে দাবি দিলীপের। চাকরির দাবিতে যুবকরা রাস্তায় নেমে আসায় রাজ্য সরকার ভয় পেয়েছে বলে দাবি করেন দিলীপ ঘোষ। আন্দোলন শুরুর আগে জল কামান কেন প্রয়োগ করা হল তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। তাঁর কটাক্ষ, 'সরকারের আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছে. সেই জন্যই জল নষ্ট করা হচ্ছে।' মমতা বন্দ্যোাধ্যায় সরকার নিজেই উত্তেজনা তৈরি করছে বলে তোপ দাগেন দিলীপ ঘোষ।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Dilip Ghosh, Prashant Kishor

পরবর্তী খবর