corona virus btn
corona virus btn
Loading

‌বিশেষ কার্গো বিমানে কলকাতায়? বিজেপি প্রমাণ করতে পারলে ‘‌পাবলিক লাইফ’‌ ত্যাগ করবেন, জানালেন প্রশান্ত কিশোর‌

‌বিশেষ কার্গো বিমানে কলকাতায়? বিজেপি প্রমাণ করতে পারলে ‘‌পাবলিক লাইফ’‌ ত্যাগ করবেন, জানালেন প্রশান্ত কিশোর‌

এর আগে যা খবর পাওয়া গিয়েছে, তাতে ১৯ মার্চ কলকাতায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বৈঠক সেরেছিলেন তিনি। তারপর কলকাতা শহর ছেড়ে তিনি চলে যান।

  • Share this:

#‌কলকাতা:‌ রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে একাধিক বিতর্কের মধ্যেই নতুন করে বিতর্ক উস্কে দিলেন প্রশান্ত কিশোর। রটে গিয়েছে, মমতার রাজনৈতিক কৌশলে নাকি বিশেষ পণ্যবাহী বিমানে দিল্লি থেকে কলকাতা এসেছেন। আর তাতেই প্রশান্ত কিশোরের বিরুদ্ধে উঠেছে লকডাউন ভাঙার অভিযোগ। অভিযোগের তদন্তে নেমেছে অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। উল্টোদিকে প্রশান্ত কিশোর অবশ্য দাবি করেছেন, উনি ১৯ মার্চের পর থেকে আর কোথাও যাননি। কেউ যদি তদন্ত করে প্রমাণ করতে পারে, করে দেখাক।

মূলত বিজেপি, এবং তারপর রাজ্যের প্রায় সমস্ত বিরোধী দল সোশ্যাল মিডিয়ায় প্রশান্ত কিশোরের সফর নিয়ে নানারকম আওয়াজ তুলেছে। যদিও কারওর কাছেই এখনও কোনও স্পষ্ট খবর নেই। নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় সরকারও। সরকারি তদন্তে এখন কেন্দ্র খতিয়ে দেখতে চাইছে সত্যিই প্রশান্ত কিশোর কলকাতায় এসেছিলেন কি না। এর আগে যা খবর পাওয়া গিয়েছে, তাতে ১৯ মার্চ কলকাতায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বৈঠক সেরেছিলেন তিনি। তারপর কলকাতা শহর ছেড়ে তিনি চলে যান। ‌বিজেপির মুখপাত্র নিখিল আনন্দের করা অভিযোগের ভিত্তিতে অবশ্য চরম ক্ষোভ প্রকাশ করেছেন প্রশান্ত কিশোর। তিনি পিটিআইকে জানিয়েছেন, ‘‌যদি বিজেপির মুখপাত্র ঠিক কথা বলে থাকেন, তাহলে তাঁর এটাও বলা উচিত কোন বিমানে আমি উঠেছিলাম, সেটা কখন ছেড়েছে, কখন নেমেছে। আর যদি উনি সেটা প্রমাণ করতে পারেন, তাহলে আমি জনজীবন থেকে সরে যাব। আর ‘‌পাবলিক লাইফ’‌–এ ফিরব না।’‌

দায়িত্ব নেওয়ার পর থেকে পশ্চিমবঙ্গে মমতা ব্যানার্জির বেশ কয়েকটি প্রচার বা ক্যাম্পেন এই প্রশান্ত কিশোরের মস্তিষ্ক প্রসূত। দিদিকে বলো থেকে বাংলার গর্ব মমতা, এই সমস্ত প্রচারই হয়েছে প্রশান্তের পরিকল্পনায়। একসময় বিজেপির কাছের লোক প্রশান্ত এখন বিজেপির শত্রু দলের সঙ্গে হাত মিলিয়ে একের পর এক সাফল্য তুলে আনছেন।

Published by: Uddalak Bhattacharya
First published: April 25, 2020, 8:16 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर