Home /News /national /
Dibyendu Adhikari: আচমকা বদল! প্রধানমন্ত্রী না বিজেপির আবেদনে সাড়া? দিব্যেন্দু অধিকারীর ডিপি বদল নিয়ে জোর চর্চা

Dibyendu Adhikari: আচমকা বদল! প্রধানমন্ত্রী না বিজেপির আবেদনে সাড়া? দিব্যেন্দু অধিকারীর ডিপি বদল নিয়ে জোর চর্চা

Dibyendu Adhikari : দলকে বার্তা? কী বললেন শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু? 

  • Share this:

#কলকাতা:  প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া? বঙ্গ বিজেপির আবেদনে সাড়া? ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আবেদনে সাড়া দিয়ে নিজেদের সোশ্যাল মিডিয়ায় জাতীয় পতাকা ব্যবহার নজরে আসছে বাংলার পদ্ম নেতাদের।

প্রধানমন্ত্রীর আবেদনে বঙ্গ বিজেপির নেতাদের মধ্যে প্রথম বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। তিনি নিজের ফেসবুক, টুইটার কিম্বা হোয়াটসঅ্যাপে ডিপি বদলে জাতীয় পতাকার  ব্যবহার শুরু করেন। এরপর একে একে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ থেকে সব নেতা, কর্মী-সমর্থক নিজেদের সোশ্যাল মিডিয়ায় ডিপি বদলাতে শুরু করেন। এবার সেই তালিকায় ঢুকে পড়লেন খাতায় কলমে তমলুকের তৃণমূল সাংসদ তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু অধিকারীও।

দলের সঙ্গে দূরত্ব তৈরি হলেও তিনি বারবারই দাবি করে থাকেন যে,'তিনি তৃণমূলেই রয়েছেন'। যদিও টানা বেশ কয়েক মাস যাবৎ তাঁকে তৃণমূলের কোনও রাজনৈতিক কর্মসূচিতেই দেখা যায় না। তবে তাঁর দাদা শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পরেও তাঁর ভাই দিব্যেন্দু অধিকারীর অবশ্য দেখা মেলেনি গেরুয়া শিবিরের কোনও রাজনৈতিক কর্মসূচিতেও। তাই বর্তমানে গেরুয়া শিবিরের বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে যখন দাপিয়ে বেড়াচ্ছেন শুভেন্দু অধিকারী, তখন সেই অধিকারী পরিবারের দিব্যেন্দু অধিকারী কিম্বা শিশির অধিকারীর রাজনৈতিক অবস্থান নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

আরও পড়ুন: পূর্ব বর্ধমানের মেমারি গ্রামে রাস্তায় ধান রুইলেন বাসিন্দারা! ঘটনা দেখে তাজ্জব গ্রামবাসী

এরই মাঝে উপরাষ্ট্রপতি নির্বাচনের ঠিক আগের দিন তৃণমূল কংগ্রেসের তরফে সুদীপ বন্দ্যোপাধ্যায় উপরাষ্ট্রপতি নির্বাচনে দিব্যেন্দু অধিকার এবং শিশির অধিকারীকে শুক্রবার চিঠি দিয়ে জানতে চান, উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল বিরত থাকবে। আপনাদের সিদ্ধান্ত কি? ঠিক এই প্রেক্ষাপটে দিব্যেন্দু অধিকারী নিজের সোশ্যাল মিডিয়ায় ডিপি বদলে কি বার্তা দিলেন দলকে? এই প্রশ্ন উঠতে শুরু করেছে নানা মহলে।

আরও পড়ুন: মমতার রাখি! মুখ্যমন্ত্রীর মুখের আদলে রাখি বানিয়ে ভ্রাতৃত্বের উৎসব পালনে সেল্ফ হেল্প গ্রুপের মহিলারা

দিব্যেন্দু অধিকারীর সঙ্গে নিউজ এইট্টিন বাংলার তরফে যোগাযোগ করা হলে তিনি বলেন, "এর সঙ্গে রাজনীতির কোনও  সম্পর্ক নেই। জাতীয় পতাকা এবং আমার দেশকে  আমি সম্মান করি। সেই কারণেই আমার হোয়াটসঅ্যাপের ডিপি বদলে জাতীয় পতাকা ব্যবহার করেছি। কারও আবেদনে সাড়া দিয়ে নয়।"

প্রসঙ্গত , দেশের ৭৫তম স্বাধীনতা দিবস  উপলক্ষে দেশজুড়ে পালিত হচ্ছে ''আজাদি কা অমৃত মহোৎসব'। গত  রবিবার 'মন কি বাত' অনুষ্ঠানে ভাষণ দেন প্রধানমন্ত্রী। সেখানেই দেশবাসীর উদ্দেশ্যে তাঁর বিশেষ আর্জি ছিল, আগামী ২ থেকে ১৫ অগাস্ট পর্যন্ত সকল নাগরিক নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের ডিপি বদলে ফেলুন। বদলে ব্যবহার করুন তেরঙ্গা পতাকার ছবি'। এরপর একই আবেদন করা হয় বিজেপি শিবিরের তরফেও। যদিও কট্টর তৃণমূলীদের সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল পিকচার, কভার ফটোতে পরিবর্তন দেখা না গেলেও তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীর  হোয়াটসঅ্যাপের ডিপি আচমকা বদলে জাতীয় পতাকা স্থান পাওয়ায় জোর চর্চা শুরু হয়েছে।

Published by:Aryama Das
First published:

Tags: BJP Dilip Ghosh, BJP. Suvendu Adhikari, Dilip Ghosh, Suvendu Adhikari

পরবর্তী খবর