corona virus btn
corona virus btn
Loading

সাভারকরের নামেই উড়ালপুল বেঙ্গালুরুতে, প্রবল বিরোধিতা সত্ত্বেও

সাভারকরের নামেই উড়ালপুল বেঙ্গালুরুতে, প্রবল বিরোধিতা সত্ত্বেও
Representative Image

কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা ইয়েলাহাঙ্কাতে ৪০০ মিটার দীর্ঘ, মেজর সন্দীপ উন্নিকৃষ্ণণ রোডের ওপর উড়ালপুলটির উদ্বোধন করেন।

  • Share this:

#বেঙ্গালুরু: কংগ্রেস ও জনতা দল(সেক্যুলার)-এর প্রবল বিরোধিতা উপেক্ষা করেই বেঙ্গালুরুতে সাভারকর নামাঙ্কিত উড়ালপুলের উদ্বোধন করা হল। মঙ্গলবার কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা ইয়েলাহাঙ্কাতে ৪০০ মিটার দীর্ঘ, মেজর সন্দীপ উন্নিকৃষ্ণণ রোডের ওপর উড়ালপুলটির উদ্বোধন করেন। বেঙ্গালুরু মহানগর পালিকার দায়িত্বে নির্মিত উড়ালপুলটির জন্য খরচ হয়েছে ৩৪ কোটি টাকা।

ইয়েদুরাপ্পা বলেন, 'সাভারকরের মতো মহান স্বাধীনতা সংগ্রামীর নামে উড়ালপুলের উদ্বোধন করে তাঁর প্রতি উপযুক্ত সন্মান জানানো হল। শুধু বেঙ্গালুরুতে নয়, রাজ্যের সার্বিক উন্নয়নের জন্য তাঁর সরকার সব শহরের আধুনিকীকরণকে অগ্রাধিকার দিচ্ছে।'

২৮ মে বিনায়ক দামোদর সাভারকরের জন্মদিনে উড়ালপুলটি উদ্বোধনের কথা থাকলেও কোভিড পরিস্থিতিতে তা পিছিয়ে যায়। উড়ালপুলটি সাভারকরের নামে করার প্রবল বিরোধিতা করেছিল কংগ্রেস ও জনতা দল(এস)। ট্যুইটে কর্নাটক কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, বেলাগাভি জেলায় রাজ্যের স্বাধীনতা সংগ্রামী সাংগোলি রায়ান্নার মূর্তি প্রতিষ্ঠায় কোনও আগ্রহ দেখায়নি রাজ্যের বিজেপি সরকার। স্থানীয় মানুষদের আন্দোলনের পর তাদের হুঁশ ফেরে। সেখানে গান্ধি হত্যায় জড়িত থাকার অভিযোগ থাকা সত্ত্বেও সাভারকরের নামে উড়ালপুল চালু করতে রাজ্য সরকার অতিসক্রিয়তা দেখিয়েছে। যদিও সাভারকর ছিলেন উগ্র হিন্দুত্ববাদী ও কর্ণাটকের সঙ্গে তাঁর কোনও যোগসূত্র ছিল না।

জনতা দল (এস)-এর পক্ষ থেকে এই নামকরণকে রাজ্যের প্রতি অপমান বলে অভিযোগ করা হয়েছে। তাদের মতে, বর্তমান রাজ্য সরকার যে নীতি গ্রহণ করেছে তা সম্পূর্ণ রাজ্য-বিরোধী। সাভারকর ছাড়া এই নামকরণ রাজ্যেরই কোনও বিশিষ্ট ব্যক্তির উদ্দেশ্যে করা যেতে পারত। জনতা দলের যুব শাখা এই দিন প্রতিবাদ সভার আয়োজন করেছিল। কিন্তু পুলিশের অনুমতি না থাকায় সেই কর্মসূচি বাতিল করতে হয়। দলের বিশিষ্ট নেতারা সভায় যোগদান করতে এলে পুলিশ তাদের আটকে দেয়।

Published by: Arindam Gupta
First published: September 9, 2020, 4:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर