Delhi Weather: ১৯৪৫-এর পর সর্বোচ্চ গরম, দিল্লিতে তাপমাত্রা এখনই ৪০.১ ডিগ্রি!

Delhi Weather: ১৯৪৫-এর পর সর্বোচ্চ গরম, দিল্লিতে তাপমাত্রা এখনই ৪০.১ ডিগ্রি!

দিল্লিতে তাপমাত্রা এখনই ৪০.১ ডিগ্রি!

এদিন প্রতিটি ওয়েদার স্টেশন যেমন, নজাফগড়, নারেলা, পিতমপুরা ও পুসায় তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে, ৪১.৮, ৪১.৭, ৪১.৬ ও ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস। শহরের এদিন সর্বনিম্ন তাপমাত্রা ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

  • Share this:

    #নয়াদিল্লি: হোলির দিনে ভয়াবহ গরমে হাসফাঁস অবস্থা দেশের রাজধানীর। মৌসম ভবন সূত্রে খবর, সোমবার দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.১ ডিগ্রি সেলসিয়াস। ৭৬ বছরে প্রথম বার মার্চের ২৯ তারিখ এত গরম পড়ল দিল্লিতে। এর আগে ১৯৪৫ সালের ৩১ মার্চ ৪০-এর বেশি ছিল তাপমাত্রা।

    শহরের তাপমাত্রা নথিভুক্ত করার কেন্দ্র সফদরজঙ্গের অফিস সূত্রে খবর, এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রা থেকে প্রায় ৮ ডিগ্রি বেশি। মৌসম ভবনের রিজিওনাল হেড কুলদীপ শ্রীবাস্তব এ কথা জানিয়েছেন। তাঁর দাবি, '১৯৪৫ সালের ৩১ মার্চের পর এটাই দিল্লির সবচেয়ে গরম দিন মার্চ মাসে। সেবার রাজধানীতে তাপমাত্রা ছিল ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস।'

    এদিন প্রতিটি ওয়েদার স্টেশন যেমন, নজাফগড়, নারেলা, পিতমপুরা ও পুসায় তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে, ৪১.৮, ৪১.৭, ৪১.৬ ও ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস। শহরের এদিন সর্বনিম্ন তাপমাত্রা ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। দিল্লিবাসীর জন্য এখন থেকেই মৌসম ভবনের তরফে লু-এর সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ করে যেখানে তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪-৫ ডিগ্রি বেশি। ইতিমধ্যেই গোটা দিল্লিতে সতর্কতা জারি করা হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: