সাদা ধোঁয়া সমেত ককটেল পান করতেই ফুটো হয়ে গেল পাকস্থলী

সাদা ধোঁয়া সমেত ককটেল পান করতেই ফুটো হয়ে গেল পাকস্থলী

দিল্লির পানশালায় মদ্যপান করতে যায় বছর তিরিশের যুবক ৷ কিন্তু তারপর তার সঙ্গে যা ঘটল তা শুনলে আঁতকে উঠবে সকলে ৷

  • Share this:

#নয়াদিল্লি: দিল্লির পানশালায় মদ্যপান করতে যায় বছর তিরিশের যুবক ৷ কিন্তু তারপর তার সঙ্গে যা ঘটল তা শুনলে আঁতকে উঠবে সকলে ৷ বার কাউন্টারে গিয়ে ককটেলের অর্ডার দেন তিনি ৷ ককটেল আসতেই ধৈর্য রাখতে পারেননি তিনি ৷ ককটেলের গ্লাস থেকে তখন ধোঁয়া বেরচ্ছে ৷ ধোঁয়া পুরোটা উড়ে যাওয়ার পর ড্রিঙ্কটি পান করতে হয় ৷ কিন্তু অপেক্ষা না করেই সেটি পান করে ফেলেন যুবক ৷ আর তাতেই ঘটে যায় বিপত্তি ৷ এর জেরে তার যা হয়েছে তারপর স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন কি না, সে বিষয়ে এখন সংশয় দেখা দিয়েছে।

গ্লাসে চুমুক দেওয়ার পর থেকেই পেটে অসহ্য যন্ত্রণা শুরু হয় ৷ জানা গিয়েছে, পানীয় ঠান্ডা রাখতে ব্যবহৃত হয় তরল নাইট্রোজেন, যার স্ফুটনাঙ্ক প্রায় -১৯৫ ডিগ্রি। এর জেরে পাকস্থলীতে একটি স্থায়ী ছিদ্র হয়ে গিয়েছে ৷

গুরুগ্রামের একটি বেসরকারি হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয় ৷ সার্জারিতে দেখা যায় তারে পেটে বিশাল আকৃতির একটি ছিদ্র হয়েছে ৷

ড্রিঙ্ক থেকে ধোঁয়া সম্পূর্ণ মিলিয়ে যাওয়ার পরেই গ্লাসে চুমুক দেওয়া উচিৎ ছিল ওই যুবকের। কিন্ত সেটা তিনি করেননি বলেই কঠিন পরিণতির সম্মুখীন হয়েছেন।

চিকিৎসকেরা জানিয়েছেন, অক্সিজেনের অভাবে শরীরে বিপুল ল্যাকটিক অ্যাসিড তৈরি হয়। তাই তাকে সঙ্গে সঙ্গে ভেন্টিলেশনে দেওয়া হয়। সিটি স্ক্যানে তলপেটে ব্যাপক ক্ষতির ইঙ্গিত মিলেছে। বর্তমানে তিনি বিপদমুক্ত হলেও বেশ কিছু সমস্যা রয়ে গিয়েছে ৷ তাঁর পেটের মধ্য ও নিম্নভাগ দু’দিকে বইয়ের পাতার মতো আলাদা হয়ে গিয়েছে।

First published: 12:02:08 PM Jul 04, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर