Home /News /national /
Delhi : হনুমান জয়ন্তীর শোভাযাত্রাকে ঘিরে হিংসা, দিল্লি পুলিশকে বিশেষ নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের

Delhi : হনুমান জয়ন্তীর শোভাযাত্রাকে ঘিরে হিংসা, দিল্লি পুলিশকে বিশেষ নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের

Delhi : হনুমান জয়ন্তী উপলক্ষে শোভাযাত্রাকে কেন্দ্র করে তুমুল সংঘর্ষে আহত দুপক্ষের বেশ কয়েকজন।

  • Share this:

#নয়াদিল্লি : দুই গোষ্ঠীর সহিংসতার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠল রাজধানী নয়াদিল্লির জাহাঙ্গিরপুরী। শনিবার হনুমান জয়ন্তী উপলক্ষে শোভাযাত্রাকে কেন্দ্র করে তুমুল সংঘর্ষে আহত দুপক্ষের বেশ কয়েকজন। ইতিমধ্যেই ঘটনার খবর পৌঁছেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে। তড়িঘড়ি দিল্লি পুলিশকে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার নির্দেশ দেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সংবাদমাধ্যমে বলেছেন,"আমি সবাইকে শান্তি রক্ষার আবেদন জানাচ্ছি। কারণ শান্তি ও সম্প্রীতি ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না। দেশের রাজধানীতে শান্তি রক্ষার দায়িত্ব কেন্দ্রীয় সরকারের। তাঁদের উচিত মানুষের কাছে শান্তি রক্ষার আবেদন জানানো।"

দিল্লি পুলিশ কমিশনার রাকেশ আস্তানা বলেছেন," পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ঘটনাস্থলে আমরা অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করেছি। একইসঙ্গে দিল্লির সমস্ত স্পর্শকাতর এলাকায় অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে। দুজন পুলিশ কর্মী আহত হয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে।" ঘটনার ভিডিওতে দেখা গিয়েছে রাস্তার দু'পাশে দুই পক্ষ পরস্পরের দিকে পাথর ছুড়ছে। অভিযুক্তদের সকলকে বাবু জগজীবন রাম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, এদিনই দেশে সাম্প্রদায়িক হিংসার ঘটনার নিন্দা করে বিবৃতি জারি করেছে বিরোধী শিবির। দেশে সাম্প্রদায়িক হিংসা ঘটনায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলে বিরোধীরা। এম কে স্ট্যালিন মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে সনিয়া গান্ধির মত নেতারা দেশের শুভ বুদ্ধি সম্পন্ন মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং ঘৃণার ভাষণের বিরুদ্ধে লড়াইয়ে সমস্ত বিরোধী দলকে এক হয়ে লড়াইয়ের ডাক দেওয়া হয়েছে বিরোধী শিবির এর তরফে।

আরও পড়ুন- দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সোনিয়া, মমতা, পাওয়ারের যৌথ বিবৃতি প্রকাশ

বিরোধী শিবিরের এই বিবৃতিকে কটাক্ষ করেছে বিজেপি। দলের মুখপাত্র গৌরব ভাটিয়া বলেছেন, "কংগ্রেস এবং বিরোধীদের উদ্দেশ্যের মতই এই বিবৃতিও ভুয়ো। তিনি আরও বলেন, "রাজস্থানে ক্ষমতায় রয়েছে কংগ্রেস। তবুও করৌলি হিংসার ঘটনায় কোনও পদক্ষেপ করা হয়নি। অন্যদিকে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। দুঃখের বিষয় হল বিরোধী শিবিরে থেকেও তারা আগুন জ্বালানোয় মদত দিচ্ছে।"

RAJIB CHAKRABORTY

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Delhi

পরবর্তী খবর