Home /News /national /
Covid 19: দিল্লিতে কোভিড আক্রান্তদের হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়ছে, রোজ মৃত্যু ৮-১০ জনের

Covid 19: দিল্লিতে কোভিড আক্রান্তদের হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়ছে, রোজ মৃত্যু ৮-১০ জনের

ফাইল ছবি

ফাইল ছবি

শেষ ১২ দিন ধরে টানা দিল্লিতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজারের উপরে।

  • Share this:

    #নয়াদিল্লি: দিল্লিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া। সম্প্রতি দিল্লিতে যে ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে তাতে রোজই বাড়ছে হাসপাতালে ভর্তি হওয়া মানুষদের সংখ্যাও। মঙ্গলবার ফের দিল্লি প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে নিয়মিত মাস্ক পরার আবেদন জানানো হয়েছে। সে রাজ্য়ের প্রশাসনের পক্ষ থেকে যে পরিসংখ্যান দেওয়া হয়েছে, তাতে এখনও পর্যন্ত দৈনিক করোনায় মৃত্যু হচ্ছে ৮ থেকে ১০ জনের, যা অনেকটাই বেশি।

    দিল্লির লেফ্টেন্যান্ট গভর্নর বিনানী কুমার বলেছেন, আমরা চোখের সামনেই দেখতে পাচ্ছি, রোজই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সংক্রমণের হার দেখা যাচ্ছে অত্যাধিক বেশি ও পুণরায় আক্রান্ত হওয়ার ঘটনাও চোখের সামনে দেখা যাচ্ছে। আমাদের মনে রাখতে হবে পৃথিবী থেকে অতিমারী শেষ হয়ে যায়নি। সেই কারণে আমি সাধারণ মানুষকে কঠোর ভাবে কোভিড বিধি মেনে চলার আবেদন জানাচ্ছি। আমরা অসতর্ক হলেই সংক্রমণ বাড়বে।

    জনস্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞ সুনীলা গর্গ বলেছেন, এখনই অতিরিক্ত আতঙ্কিত হওয়ার কিছু নেই। করোনা সংক্রমণ যেমন হচ্ছে, সংক্রমণ থেকে সেরে ওঠার পরিমাণও এখন অনেকটা। তবে চিন্তার কারণ, করোনার ফলে হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যাটা অনেকটা বেড়েছে, আপাতত দিল্লির মোট ৯ হাজার কোভিড শয্যার মধ্য়ে ৫০০-এর কিছু বেশি শয্য়ায় রোগী ভর্তি রয়েছেন। সুস্থ হওয়ার পরিমাণ খুবই ভাল। তবে ৬৫ জন এখন ভেন্টিলেশনে রয়েছেন।

    আরও পড়ুন : দুর্গাপুজো নিয়ে বড় ঘোষণার পথে মুখ্যমন্ত্রী? বাইশে মেগা বৈঠক! জেলার পুজো কমিটিদেরও ভার্চুয়ালি বৈঠকে ডাক

    আরও পড়ুন : মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যজুড়ে 'খেলা হবে' দিবস উদযাপন! বিশেষ সম্মান বাংলার অচিন্ত্য, সৌরভকে

    দিল্লিতে সোমবার দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২২৭, সংক্রমণের হার রয়েছে ১৪.৫৭ শতাংশ। সোমবার করোনায় নতুন করে আটজনের মৃত্যু হয়েছে। এর আগে শেষ ১২ দিন ধরে টানা দিল্লিতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজারের উপরে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Coronavirus

    পরবর্তী খবর