Home /News /national /
Abhishek Banerjee Wife Rujira Banerjee: ভার্চুয়ালি নয়, ১২ অক্টোবর সশরীরে আদালতে থাকতে হবে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে

Abhishek Banerjee Wife Rujira Banerjee: ভার্চুয়ালি নয়, ১২ অক্টোবর সশরীরে আদালতে থাকতে হবে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে

রুজিরা বন্দ্যোপাধ্যায়

রুজিরা বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee Wife Rujira Banerjee: ইডি-র আইনজীবী সলিসিটর জেনারেল তুষার মেহেতা এবং অতিরিক্ত সলিসিটর জেনারেল পঙ্কজ শর্মা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের আবেদনের তীব্র আপত্তি জানান।

  • Share this:

#নয়াদিল্লি: কয়লা-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে একাধিকবার নোটিশ দিলেও ইডি-র আধিকারিকদের মুখোমুখি হননি তিনি। এই অভিযোগ নিয়ে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে অভিযোগ জানিয়েছে ইডি। সেই মামলায় আজ, ৩০ সেপ্টেম্বর রুজিরাকে সশরীরে হাজির থাকার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু আজ আদালতে হাজির হননি রুজিরা। তাঁর আইনজীবী সিদ্ধার্থ লুথরা আদালতকে জানান, দুটি ছোট সন্তান এবং করোনা আবহের কারণে সশরীরে দিল্লি আসতে পারেননি রুজিরা। ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উপস্থিত থাকতে চাইছেন তিনি। সেইমতো এদিন শুনানিতে ভার্চুয়ালি উপস্থিত হন রুজিরা বন্দ্যোপাধ্যায়।

এই সময় ইডি-র আইনজীবী সলিসিটর জেনারেল তুষার মেহেতা এবং অতিরিক্ত সলিসিটর জেনারেল পঙ্কজ শর্মা তীব্র আপত্তি জানান। তারা রুজিরার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার আর্জিও জানান। বিচারক আগামী শুনানির দিন রুজিরাকে সশরীরে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেন। রুজিরার আইনজীবী তাতে সহমত পোষণ করেন।

কয়লাকাণ্ডে ১ সেপ্টেম্বর অভিষেক-পত্নী রুজিরাকে তলব করেছিল আর্থিক দুর্নীতির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাএনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেদিন ইডি-র জিজ্ঞাসাবাদের মুখোমুখি হননি তিনি। বদলে চিঠি দিয়ে ইডি-র আধিকারিকদের কলকাতার বাড়িতে জিজ্ঞাসাবাদের কথা জানিয়েছিলেন। করোনা ও দুই ছোট সন্তান থাকায় তাঁর এই আবেদন বলেও চিঠিতে উল্লেখ করেছিলেন।

আরও পড়ুন: কে করল ট্যুইট? সুব্রত বলছেন, 'সুগভীর চক্রান্ত'! BJP-র দাবি, 'নজরবন্দি করা হোক'

বারবার সমন জারি করলেও ইডি-র দফতরে হাজিরা দিচ্ছেন না। এই অভিযোগে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টের দ্বারস্থ হয় ইডি। ইডি-র আবেদনের প্রেক্ষিতে রুজিরাকে ৩০ সেপ্টেম্বর সশরীরে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারক। সেই মামলারই শুনানি আগামী ১২ অক্টোবর। এর আগে গত মঙ্গলবার কয়লাকাণ্ডে দিল্লি হাইকোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের করা মামলার শুনানি ছিল।

এ দিন শুনানির শুরুতেই তাঁর আইনজীবী জানান, রুজিরা ভার্চুয়াল মাধ্যমে হাজির আছেন। রুজিরা জানান, করোনা আবহে তাঁর পক্ষে কলকাতা ছাড়া সম্ভব নয়। কারণ তাঁর দুই সন্তান রয়েছে। তাই তাঁকে যেন অনলাইন মাধ্যমে হাজিরা দেওয়ার অনুমতি দেওয়া হয়। ইডি-র আইনজীবী পাল্টা সওয়াল করেন, যে দিন প্রথম সমন জারি হয়, সে দিন রুজিরা দিল্লিতেই ছিলেন। আদালত তাঁকে সশরীরে হাজিরা দিতে বলেছিল। কিন্তু তিনি আদালতের নির্দেশ অগ্রাহ্য করেছেন। এই কারণে তাঁর বিরুদ্ধে পরোয়ানা জারির দাবি করেন ইডি-র আইনজীবী।

Published by:Suman Biswas
First published:

পরবর্তী খবর