হোম /খবর /দেশ /
'দয়া করে অক্সিজেন দিন', দিল্লির ভয়াবহ অবস্থায় কেন্দ্রের কাছে অনুরোধ কেজরিওয়ালের

Corona in Delhi: 'দয়া করে এবার অক্সিজেন দিন', ভয়াবহ অবস্থা দিল্লির, অসহায় হয়ে কেন্দ্রের কাছে অনুরোধ কেজরিওয়ালের

লকডাউন নিয়ে নতুন ঘোষণা কেজরিওয়াল সরকারের

লকডাউন নিয়ে নতুন ঘোষণা কেজরিওয়াল সরকারের

গতকাল অর্থাৎ সোমবার রাত থেকে লকডাউন (Lockdown) শুরু হয়েছে দিল্লিতে। কিন্তু আক্রান্তের সংখ্যা এমন জায়গায় পৌঁছেছে যে মিলছে না বেড ও অক্সিজেন (shortage of Beds and Oxygen)।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: দিল্লির করোনা (Delhi Corona) অবস্থায় উদ্বিগ্ন খোদ মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও (CM Arvind Kejriwal)। গতকাল অর্থাৎ সোমবার রাত থেকে লকডাউন (Lockdown) শুরু হয়েছে দিল্লিতে। কিন্তু আক্রান্তের সংখ্যা এমন জায়গায় পৌঁছেছে যে মিলছে না বেড ও অক্সিজেন (shortage of Beds and Oxygen)। এই অবস্থায় রীতিমতো মরিয়া হয়ে কেন্দ্রের কাছে জরুরি ভিত্তিতে অক্সিজেন চাইলেন অরবিন্দ কেজরিওয়াল।

একটি টুইট করে কেজরিওয়াল লেখেন, "দিল্লির অক্সিজেন ঘাটতি গুরুতর পর্যায়ে পৌঁছেছে। আমি আবার কেন্দ্রের কাছে অক্সিজেন দেওয়ার জন্য অনুরোধ করছি। কয়েকটি হাসপাতালে কিছু মাত্র অক্সিজেন পড়ে রয়েছে।"

জানা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে দিল্লিতে আক্রান্ত হয়েছেন, ২৩,৬৮৬ জন। গত একদিনে শুধু দিল্লিতেই মৃত্যু হয়েছে ২৪০জনের যা নতুন রেকর্ড তৈরি করেছে। এরই মধ্যে বেড ও অক্সিজেনের ঘাটতি উদ্বেগ বাড়িয়েছে। দিল্লির হাসপাতালের বেড সম্পর্কিত তথ্য থেকে জানা যায়, দিল্লিতে কোভিড রোগীদের জন্য ১৯৫৯০ টি বেড রয়েছে। যার মধ্যে ১৬৮২৭ বেডে করোনা আক্রান্ত রোগীরা রয়েছেন। ২০০০ এর কিছু বেশি জেনেরাল বেড ফাঁকা রয়েছে।

কিন্তু চিন্তা বাড়িয়েছে আইসিইউ বেডের সংখ্যা। মাত্র ৩০টি আইসিইউ বেড এই মুহূর্তে ফাঁকা রয়েছে দিল্লিতে। বেড না থাকায় হাসপাতাল অত্যন্ত গুরুতর রোগীকেও ভর্তি নিতে পারছে না। এমনকি অক্সিজেন লেভেল কমে যাওয়ার পরেও রোগীরা বেড বা অক্সিজেন পাচ্ছেন না। এর ফলে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাও অসহায় অবস্থার মধ্যে পড়েছেন।

এই অবস্থায় রীতিমতো অসহায় টুইট করেছেন আপ নেতা। প্রসঙ্গত অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতাও করোনা আক্রান্ত হয়েছেন। আজ ২০ এপ্রিল তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে। বাড়িতেই তিনি আইসোলেশনে রয়েছেন। মুখ্যমন্ত্রীও নিজেকে আইসোলেশনে রেখেছেন। তবে নিজে আইসোলেশনে থেকেও সমস্ত দিকে তিনি নজর রাখছেন বলে জানিয়েছেন আপ নেতা দুর্গেশ পাঠক।

Published by:Swaralipi Dasgupta
First published: