corona virus btn
corona virus btn
Loading

বাগানে মরে পড়ে রয়েছে শয়ে শয়ে বাদুরের মৃতদেহ, করোনা আতঙ্কে কাঁটা এলাকার বাসিন্দারা

বাগানে মরে পড়ে রয়েছে শয়ে শয়ে বাদুরের মৃতদেহ, করোনা আতঙ্কে কাঁটা এলাকার বাসিন্দারা
সংগৃহীত ছবি

মঙ্গলবার সকালে স্থানীয় এক বাসিন্দা দেখতে পান তাঁর বাগানের একটি আম গাছের নিচে অসংখ্য বাদুরের দেহ পড়ে রয়েছে । আশেপাশে এরকম কোথাও ঘটেছে কিনা জানতে গেলে জানতে পারেন ঠিক একই ঘটনা ঘটেছে তাঁর পাশের বাগানেও ।

  • Share this:

#গোরক্ষপুর: গাছের নিচে পড়ে অসংখ্য বাদুরের মৃতদেহ । তার জেরে করোনা আতঙ্ক তীব্র হয়েছে গোরক্ষপুরের বেলঘাটে । মঙ্গলবার সকালে স্থানীয় এক বাসিন্দা দেখতে পান তাঁর বাগানের একটি আম গাছের নিচে অসংখ্য বাদুরের দেহ পড়ে রয়েছে । আশেপাশে এরকম কোথাও ঘটেছে কিনা জানতে গেলে জানতে পারেন ঠিক একই ঘটনা ঘটেছে তাঁর পাশের বাগানেও । এরপর সেই খবর চাউর হতেই নিমেষে করোনা ভাইরাসে সংক্রমণ হওয়ার আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকার বাসিন্দাদের মধ্যে । দেরি না করে বাগানের মালিক সত্বর খবর দেন বন দফতরে । আধিকারিকরা এসে দেহ সংগ্রহ করে বরেলির ইন্ডিয়ান ভেটেনারি রিসার্চ ইনস্টিটিউতে ময়না তদন্তের জন্য পাঠান । তবে প্রাথমিকভাবে বন দফতরের আধিকারিকদের অনুমান, অত্যধিক গরমের জেরেই এত বাদুরের একসঙ্গে মৃত্যু হয়েছে । তবে তাঁদের দাবি , রিপোর্ট এলে তবেই মৃত্যুর আসল কারণ স্পষ্ট হবে ।

বেলঘাটের  বাসিন্দা পঙ্কজ সিং বলেন, "সকালে বাগানে গিয়ে দেখতে পাই একসঙ্গে অনেক বাদুর এলাকার একটা আমগাছের নিচে পড়ে রয়েছে । তার মধ্যে অনেকগুলো মরে গিয়েছিল ততক্ষণে, আর কিছু বাদুর মৃতপ্রায় অবস্থায় ছিল ।  ঠিক পাশের বাড়ির বাগানেও বাদুর মরে পড়েছিল অনেক । এরপর দেরি না করে বন দফতরকে খবর দিই । আধিকারিকরা এসে মৃত বাদুরের দেহ সংগ্রহ করে নিয়ে যান । পাশাপাশি, বাগানে পাখিদের খাওয়ার জন্য জল রাখার আবেদন জানান ।" এদিকে, এত বাদুরের একসঙ্গে মৃত্যুর খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছন খাজনির ফরেস্ট রেঞ্জার দেবেন্দ্র কুমার । তিনিও এত বাদুরের মৃত্যুর পিছনে দাবদাহের বিষয়টিই প্রাথমিকভাবে জানিয়েছেন ।

Published by: Shubhagata Dey
First published: May 26, 2020, 10:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर