লেখাপড়াকে আরও আকর্ষণীয় করতে নেচে নেচে পড়ুয়াদের শিক্ষাদানএই শিক্ষকের

২০০৮ সাল থেকে এইভাবে শিশুদের পড়াচ্ছেন তিনি ও পড়ুয়াদের উপস্থিতির হারও অনেক বেশি , কমেছে স্কুলছুটের সংখ্যা

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 25, 2019 08:54 PM IST
লেখাপড়াকে আরও আকর্ষণীয় করতে নেচে নেচে পড়ুয়াদের শিক্ষাদানএই শিক্ষকের
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 25, 2019 08:54 PM IST

#কোরাপুট: 'তারে জমিন পর' ছবিতে 'বম বম বোলে' গানের মাধ্যমে আমির খানের শিক্ষক চরিত্রের এন্ট্রি হয়েছি এবার এই দৃশ্যই যেন সত্যি হয়ে উঠেছে।রোজকার পড়াশোনাকে একটু মজার করে তুলতে অনেক চেষ্টাই আমরা করি । সেরকমই এক অভিনব প্রচেষ্টার জেরেই এবার সোশ্যাল মিডিয়ায় সকলের প্রশংসা কুড়িয়েছেন কোরাপুটের লামতাপুর উচ্চ-প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক প্রফুল্ল কুমার পাথি।

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে নাচের মাধ্যমে পঠনপাঠনকে আরও আকর্ষণীয় করে তুলেছেন এই শিক্ষক । বাচ্চারা হাসি, মজার মাধ্যমেই শিখছে প্রতিদিনের পড়াশোনা । গ্রামাঞ্চলে স্কুলে বেশিরভাগ পড়ুয়াই পড়াশোনা চালিয়ে যেতে পারে না ও সেই ঘটনার পরিবর্তন আনতেই পড়াশোনা ও মজা -দুইই বাচ্ছাদের দেওয়ার চেষ্টা করছেন পাথি । ইতিহাস, ইংরাজী ও ওড়িয়া পড়ানোর সময় প্রত্যেকটি অধ্যায় মজার গান ও নাচের মাধ্যমেই পড়ান এই শিক্ষক । নিজেই লেখেন সেই সব গান ও ঠিক করেন নৃত্যশৈলীও ।

২০০৮ সাল থেকে এইভাবে শিশুদের পড়াচ্ছেন তিনি ও তাঁর স্কুলে পড়ুয়াদের উপস্থিতির হারও অনেক বেশি , কমেছে স্কুলছুটের সংখ্যা । 'শিক্ষকতাকে অভিনব করে তুললে পড়ুয়াদের আগ্রহ অনেকটাই বেড়ে যায়', জানিয়েছেন তিনি । 'যে শিক্ষক আমাদের জীবন বদলে দিয়েছিলেন'-পড়ুয়াদের কাছে এই মর্মেই স্মরণীয় হয়ে থাকতে চান তিনি।

First published: 08:29:31 PM Aug 25, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर