corona virus btn
corona virus btn
Loading

'অসম্ভব যন্ত্রণা, আর বাঁচব না', সেই যোগীরাজ্যে গণধর্ষিতা আরও এক দলিত তরুণীর মৃত্যু

'অসম্ভব যন্ত্রণা, আর বাঁচব না', সেই যোগীরাজ্যে গণধর্ষিতা আরও এক দলিত তরুণীর মৃত্যু

মেয়েটির মায়ের অভিযোগ, মেয়েটিকে ধর্ষণের আগে কোনও ইঞ্জেকশান দেওয়া হয়েছিল। মেরে তাঁর পা ভেঙে দেওয়া হয়।

  • Share this:

#লখনউ: হাতরসের ধর্ষিতা তরুণীর মৃত্যুকে ঘিরে দেশ জুড়ে চলছে প্রতিবাদ। তার মধ্যেই যেন ঘটনার পুনরাবৃত্তি। যোগীরাজ্যে এবার ২২ বছর বয়সি এক দলিত তরুণী গণধর্ষণের শিকার। বলরামপুর নিবাসী ওই তরুণী একটি অসরকারি সংস্থায় কাজ করতেন। বুধবারই তাঁর মৃত্যু হয়েছে।

মৃত তরুণীর পরিবারের বয়ানের বিরুদ্ধে পুলিশ দুই অভিযুক্তকে গ্রেফতার করেছেষ বলরামপুরের পুলিশ সুপারিন্টেন্ডেন্ট রঞ্জন বর্মা বলেন, মৃতার পরিবারের বয়ান অনুযায়ী মঙ্গলবার কাজ থেতে বাড়ি ফেরেননি তিনি। অনেক খোঁজাখুজির পরেও সন্ধান মেলেনি তাঁর। গভীর রাতে অচৈতন্য অবস্থায় একটি রিক্সায় করে বাড়ি ফেরেন তিনি। হাতে গ্লুকোজ ইঞ্জেকশান সিরিঞ্জ লাগানো ছিল তাঁর।

তড়িঘড়ি পরিবারের তরফ থেকে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা হয়। কিন্তু পথেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওই যুবতী। পরিবারের পক্ষ থেকে এরপর দুই অভিযুক্তের বিরুদ্ধে লিখিত এফআইআর দায়ের করা হয়। পুলিশের আশ্বাস, দ্রুত কড়া ব্যবস্থা নেওয়া হবে এই দু'জনের বিষয়ে।

মেয়েটির মায়ের অভিযোগ, মেয়েটিকে ধর্ষণের আগে কোনও ইঞ্জেকশান দেওয়া হয়েছিল। মেরে তাঁর পা ভেঙে দেওয়া হয়। আর দাঁড়াবার ক্ষমতা ছিল না তাঁর। মৃত্যুর আগে যন্ত্রণায় কঁকিয়ে উঠে তিনি বলেন, "অসম্ভব যন্ত্রণা, আমি বাঁচব না আর।"

হাতরসের পরেই বলরামপুর। একের পর এক ধর্ষণের ঘটনা সামনে আসায় প্রশ্নের মুখে পড়ছে উত্তর প্রদেশের যোগী সরকার। এদিন সমাজবাদী পার্টির তরফ থেকে ঘটনার কড়া নিন্দা করা হয়েছে। বিরোধীদের প্রশ্ন, একের পর এক ধর্ষণ কাণ্ড ঘটছে, কী ভূমিকা পালন করছে বিজেপি সরকার?

প্রসঙ্গত বুধবারই দেশজুড়ে চাঞ্চল্য ছড়ায় হাতরসের তরুণীর মৃত্যু নিয়ে। ওই তরুণীর দেহ পরিবারকে না দিয়ে রাতারাতি সৎকার করে পুলিশ। শেষ পাওয়া খবরে আদিত্যনাথ সরকার মেয়েটির পরিবারের জন্য পচিশ লক্ষ টাকা অনুদান ঘোষণা করেছে।

Published by: Arka Deb
First published: October 1, 2020, 7:35 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर