Home /News /national /
Covid 19: দেশে দৈনিক করোনা সংক্রমণের পরিমাণ ১৩ হাজারের বেশি, জরুরি বৈঠকে বসবে কেন্দ্রীয় সরকার

Covid 19: দেশে দৈনিক করোনা সংক্রমণের পরিমাণ ১৩ হাজারের বেশি, জরুরি বৈঠকে বসবে কেন্দ্রীয় সরকার

করোনা সংক্রমণ বাড়ছে

করোনা সংক্রমণ বাড়ছে

Covid 19: কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বলা হয়েছে, দেশের মোট আক্রান্তের ৬০ শতাংশ আক্রান্তই মহারাষ্ট্র ও কেরলের বাসিন্দা।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতে নতুন করে করোনা সংক্রমণের পরিমাণ পেরিয়ে গেল ১৩ হাজারে গণ্ডি। বৃহস্পতিবারের পর সক্রিয় রোগীর সংখ্যা দেশে বেড়ে হযেছে ৮৩ হাজার ৯৯০। আর দেশে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৪ কোটি ৩৩ লক্ষের বেশি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, মূলত পাঁচ রাজ্যে সংক্রমণের পরিমাণের বেড়েছে অনেকটা। সেই রাজ্যগুলির দিকে নজর থাকবে। সেই নিয়ে কেন্দ্রীয় সরকার একটি বৈঠকও করবে বলে শোনা গিয়েছে।

    আরও পড়ুন: পাশের দাবিতে আন্দোলন করেও লাভ হয়নি, আত্মহত্যা উচ্চ মাধ্যমিক ছাত্রীর!

    কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বলা হয়েছে, দেশের মোট আক্রান্তের ৬০ শতাংশ আক্রান্তই মহারাষ্ট্র ও কেরলের বাসিন্দা। এর পাশাপাশি দিল্লি, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ ও হরিয়ানার দিকে বিশেষ নজর রাখছে কেন্দ্র। কেন্দ্রীয় সরাকের পক্ষ থেকে বলা হয়েছে জুন মাসের ৬ তারিখ থেকে ২০ তারিখের মধ্যে, অর্থাৎ শেষ পক্ষকাল জুড়ে এই সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে তেলঙ্গানা ও হরিয়ানাতেও। কেন্দ্রীয় সরকার নিজস্ব রিপোর্ট অনুসারে এই রাজ্যগুলিই মোট সংক্রমণ বৃদ্ধির পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

    আরও পড়ুন: সঙ্গী অসুস্থ, চরম অর্থাভাব, পুলিশকে ইমেল করে আত্মহত্যা কলকাতার যুগলের!

    ইতিমধ্যে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী মুকেশ মাণ্ডব্য দেশের করোনা পরিস্থিতি নিয়ে একটি জরুরি বৈঠক আহ্ববান করেছেন। এর আগে জুন মাসের ১৩ তারিখে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেন তিনি। সেখানে দ্বিতীয় দফার টিটাকরণের বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। তিনি সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে বলেছেন, করোনা পরিস্থিতি এখনও শেষ হয়নি। কয়েকটি রাজ্যে এখনও করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। সেই কারণে এখন করোনা আচরণবিধি মেনে চলতে হবে। শারীরিক দূরত্ব মেনে চলতে হবে, মাস্ক পরতে হবে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Covid ১৯

    পরবর্তী খবর