Cyclone Yaas Landfall: বালাসোর থেকে ৫০ কিমি, শুরু হয়ে গেল ঘূর্ণিঝড় ইয়াসের ল্যান্ডফল

শুরু হয়ে গেল ঘূর্ণিঝড় ইযাসের ল্যান্ডফল ।

বালাসোর ও ধামড়ার মধ্যে ল্যান্ডফল শুরু হল ইয়াসের (Cyclone Yaas Landfall Started)। কয়েক ঘণ্টা ধরে এই প্রক্রিয়া চলবে বলে জানা যাচ্ছে (Cyclone Yaas Live Updates)।

  • Share this:

    #বালাসোর: এই মুহূর্তে বালাসোরের দক্ষিণ-দক্ষিণ পূর্ব দিকে ৫০ কিমি দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় ইয়াস (Cyclone Yaas Live Updates) । এ দিন, সকাল ৯টা থেকে ইয়াসের ল্যান্ডফল (Cyclone Yaas landfall) প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে বলে জানাল মৌসম ভবন । বালাসোর ও ধামড়ার মধ্যে ল্যান্ডফল শুরু হল ইয়াসের । কয়েক ঘণ্টা ধরে এই প্রক্রিয়া চলবে বলে জানা যাচ্ছে ।

    আবহাওয়াবিদরা বলছেন, বুধবার দুপুরের মধ্যে শেষ হবে এই ল্যান্ডফল । প্রথমে ধারণা করা হয়েছিল ১০-১১টার মধ্যে এই প্রক্রিয়া শুরু হবে । কিন্তু নির্দিষ্টি সময়ের কিছুটা আগে থেকেই ল্যান্ডফল শুরু হল ওড়িশার ধামড়ায় । মাটিতে আছড়ে পড়ার মুহূর্তে বাতাসের গতি রয়েছে ১৩০-১৫৫ কিমি । India Meteorological Department (IMD) জানাচ্ছে, বঙ্গোপসাগরের উত্তর-পশ্চিম দিকে এই মুহূর্তে রয়েছে ইয়াসের অবস্থান । ওড়িশার সমুদ্র উপকূল থেকে প্রায় ১১.৫ লাখ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওযা হয়েছে ।

    পশ্চিমবঙ্গের দিঘা-সহ গোটা মেদিনীপুরেই শুরু হয়ে গিয়েছে ঝড়ের তাণ্ডব । দিঘার সমুদ্রে প্রবল জলচ্ছ্বাস শুরু হয়েছে । ভেসে গিয়েছে রাস্তাঘাট । হু হু করে জল ঢুকছে সমুদ্র তীরবর্তী এলাকা গুলিতে । উত্তাল সাগর। রাতভর ঝড়ে একাধিক কাঁচা বাড়ি ভেঙেছে। সকাল থেকে সাগরদ্বীপ জুড়ে চলছে ব্যাপক ঝোড়ো হওয়া। এর পাশাপাশি ব্যাপক বৃষ্টিপাত। প্রশাসনের পক্ষ থেকে গ্রামবাসীদের উদ্দেশ্যে মাইকিং করা হচ্ছে। আজ যাতে কেউ বাইরে না বের হন সে কথাই বারবার মাইকিং এর মাধ্যমে গ্রামবাসীদের জানানো হচ্ছে।

    Published by:Simli Raha
    First published: