দেশ

corona virus btn
corona virus btn
Loading

চিনা পণ্য আর নয়, একযোগে শপথ নিলেন কাশ্মীরের CRPF জওয়ানরা, দেখুন ভিডিও

চিনা পণ্য আর নয়, একযোগে শপথ নিলেন কাশ্মীরের CRPF জওয়ানরা, দেখুন ভিডিও

লাদাখ সীমান্তে চিনের সামরিক শক্তি বৃদ্ধি ও যুদ্ধ পরিস্থিতি সৃষ্টির কারণে জওয়ানরা একত্রে শপথ নিচ্ছেন চিনা পণ্য বয়কট করার ।

  • Share this:

#শ্রীনগর: প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত অভিযানে ডাকে সাড়া দিচ্ছে দেশবাসী। একদিকে করোনার আঁতুড়ঘর, অন্যদিকে সীামন্তে যুদ্ধের পরিস্থিতি তৈরি করা চিনকে একঘরে করতে এবার উঠে পড়ে লেগেছে গোটা বিশ্ব তথা ভারতও । চিনা পণ্য বয়কটের ডাক দিয়ে স্বদেশী পণ্যকে আপন করে নিতে শুরু হয়েছে গণআন্দোলন ।

কিছুদিন আগেই শোনা গিয়েছিল, দেশের সমস্ত প্যারা মিলিটারি ক্যান্টিনগুলিতে এবার থেকে শুধুই স্বদেশী পণ্য পাওয়া যাবে । ফলে হাজারটিরও বেশি প্রডাক্টের নাম বাদ পড়বে আধা সামরিক ক্যান্টিনের তালিকা থেকে । এখন শুধুই স্বারাষ্ট্র মন্ত্রকের চূড়ান্ত অনুমতির অপেক্ষা । অনুমতি পেলেই বিদেশি পণ্য রদ হয়ে যাবে আধা সেনার ক্যান্টিনে ।

সম্প্রতি কাশ্মীরের সিআরপিএফ জওয়ানদের একটি ভিডিও ফুটেজ ভাইরাল হয়ে যায় । সেখানে দেখা যায়, লাদাখ সীমান্তে চিনের সামরিক শক্তি বৃদ্ধি ও যুদ্ধ পরিস্থিতি সৃষ্টির কারণে জওয়ানরা একত্রে শপথ নিচ্ছেন চিনা পণ্য বয়কট করার । উত্তর কাশ্মীরের সপোরের ১৭৭ ব্যাটেলিয়নের জওয়ানরা একসঙ্গে ‘মেড ইন চায়না’ প্রডাক্ট বয়কট করার ডাক দিলেন । খাদ্য সামগ্রী থেকে শুরু করে ইলেক্ট্রনিক্স সমস্ত প্রডাক্টও বাদ দেওয়ার শপথ নেন তাঁরা ।

Published by: Simli Raha
First published: June 6, 2020, 8:23 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर