Home /News /national /
Bikash Ranjan Bhattacharya: সংসদে তৃণমূল-সিপিএম সঙ্গ, শান্তনুর জন্য ওয়েলে নেমে বিক্ষোভ বিকাশরঞ্জনের!

Bikash Ranjan Bhattacharya: সংসদে তৃণমূল-সিপিএম সঙ্গ, শান্তনুর জন্য ওয়েলে নেমে বিক্ষোভ বিকাশরঞ্জনের!

সঙ্গী

সঙ্গী

Bikash Ranjan Bhattacharya: তৃণমূল সাংসদ শান্তনু সেনকে সাসপেন্ড করার ঘটনায় নিন্দায় সরব হয়েছেন সিপিএম সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য।

  • Share this:

#নয়াদিল্লি: পেগাসাস ইস্যুতে সংসদে তৃণমূল সাংসদরা যে মোদি সরকারের বিরুদ্ধে সরব হবেন, তার সুর একুশে জুলাই বেঁধে দিয়েছিলেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, শুধু তৃণমূলই নয়, কংগ্রেস, ডিএমকে-সহ আরও অনেক বিরোধী দলই এখন তৃণমূলের পাশে এসে দাঁড়িয়েছে। এই তালিকায় যুক্ত হয়েছে সিপিএম-ও। তৃণমূল সাংসদ শান্তনু সেনকে সাসপেন্ড করার ঘটনায় নিন্দায় সরব হয়েছেন সিপিএম সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য। শুধু তাই নয়, অন্য দলের সাংসদদের সঙ্গে গলা মিলিয়ে ওয়েলে নেমে নিন্দা করেছেন তিনিও। যদিও সংসদীয় রাজনীতিতে এই বিষয়টিতে অবাক হওয়ার মত কিছু নেই। কিন্তু, পশ্চিমবঙ্গে সিপিএম এবং তৃণমূলের সম্পর্ক যে জায়গায় তাতে সংসদে দুই দলের সম্পর্ক এতদিন ছিল সাপে-নেউলে। এখনও যে সেই পরিস্থিতি বদলে গিয়েছে তা হলফ করে বলা যাবে না।

আসলে সংসদে সিপিএমের উপস্থিতিই ক্রমে নগণ্য থেকে নগণ্যতর হয়েছে। তবু , এদিন রাজ্যসভায় সিপিএমের সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্যকে সরব হতে দেখে এবং নিন্দায় ওয়েলে নামতে দেখে তৃণমূল নেতারা সিপিএমের বিলম্বিত বোধোদয়ের কথা বলছেন। দলের এক প্রবীণ সাংসদের কথায়, "শান্তনু সেনের প্রতি অন্যায় হতে দেখে সরব হয়েছেন বিকাশরঞ্জন ভট্টাচার্য। এই ঘটনায় আমরা কিছুটা অবাক হলেও আশ্বস্ত হয়েছি। মনে হয়েছে বিলম্বিত বোধোদয় হয়েছে সিপিএমের।"

কেন্দ্রীয় মন্ত্রীর বিবৃতিপত্র ছিনিয়ে নিয়ে ছিঁড়ে দেওয়ার ঘটনায় তৃণমূল সাংসদ শান্তনু সেনকে সাসপেন্ড করেছেন রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু। আর এই ঘটনায় অন্যান্য দলের সঙ্গে শান্তনুর পাশে দাঁড়িয়েছেন সিপিএম সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য। অন্যদিকে, রাজ্যসভার সাংসদ শান্তনু সেনকে সাসপেন্ড করার ঘটনায় খুব শীঘ্রই 'প্রসিকিউশন উইটনেস' জমা দেবে তৃণমূল। যা হবে আসলে সেদিনের ঘটনায় মন্ত্রীর হাত থেকে বিবৃতিপত্র ছিঁড়ে দেওয়ার সময় যা ঘটেছিল সেই সময় অন্যান্য দলের রাজনৈতিক নেতারা, যারা দেখেছেন, তাদের সাক্ষ্য। তৃণমূল মনে করছে এই পদ্ধতিতে এগোলে সংসদে বিজেপি এবং কেন্দ্রীয় সরকারকে চাপে রাখা সম্ভব হবে।

Published by:Suman Biswas
First published:

Tags: Bikash Ranjan Bhattacharya

পরবর্তী খবর