corona virus btn
corona virus btn
Loading

সীতারাম ইয়েচুরির নামে অপপ্রচারের অভিযোগ, পুলিশের দ্বারস্থ সিপিআইএম

সীতারাম ইয়েচুরির নামে অপপ্রচারের অভিযোগ, পুলিশের দ্বারস্থ সিপিআইএম

সিপিআইএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির নামে সাম্প্রদায়িক অপপ্রচারের অভিযোগে 'ইন্ডিয়া রেগ' নামে একটি ফেসবুক পেজের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানাল সিপিআইএম

  • Share this:

#কলকাতা: সিপিআইএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির নামে সাম্প্রদায়িক অপপ্রচারের অভিযোগে 'ইন্ডিয়া রেগ' নামে একটি ফেসবুক পেজের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানাল সিপিআইএম। দলের সাধারণ সম্পাদকের ছবি ও নাম ব্যবহার করে অপপ্রচার করায় অভিযুক্তের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের করেছেন সিপিআইএম-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। দলের তরফে জানানো হয়েছে, "সিপিআইএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির নামে সাম্প্রদায়িক অপপ্রচারের উদ্দেশ্যে এই ছবিটি প্রচার করা হয়েছে। পার্টির রাজ্য সম্পাদক সূর্য মিশ্র এর বিরুদ্ধে সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের করেছেন।"

রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত ভাবে দলের ভাবমূর্তিতে আঘাত করার জন্য এটা করা হয়ে হচ্ছে বলে মনে করছে আলিমুদ্দিন স্ট্রিট। তাই আইনি লড়াইয়ের পাশাপাশি এর বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি ও স্যোশাল মিডিয়াতেও এই বিষয়ে সরব হওয়ার উদ্যোগও নেওয়া হচ্ছে বলে দলীয় সূত্রে খবর।

এর আগে গালোয়ান উপত্যকায় উত্তপ্ত পরিস্থিতিতেও দলের সাধারণ সম্পাদককে নিয়ে এই রকম ভুয়ো প্রচার করা হয়েছিল বলে সিপিআইএম-এর অভিযোগ। করোনা পরিস্থিতি, পরিযায়ী শ্রমিকদের সমস্যা, আমফান ত্রাণে দুর্নীতি -সহ বেশকিছু বিষয় নিয়ে রাস্তায় নেমে আন্দোলন কর্মসূচি করেছিল সিপিআইএম। লকডাউন পরিস্থিতিতেও কলকাতার রাজপথে কখনও বাম দলগুলির সঙ্গে কখনও কংগ্রেসকে সঙ্গে নিয়ে আন্দোলন কর্মসূচি করেছেন সিপিআইএম রাজ্য নেতৃত্ব। আগামী দিনেও লাগাতার কর্মসূচি করার প্রস্তুতি নেওয়া হয়েছে দলের তরফে। ৯ অগাস্ট কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশনের পক্ষ থেকে আন্দোলন-কর্মসূচি হবে। রেল, ব্যাঙ্ক, বিমা-সহ বেশ কিছু সরকারি সম্পত্তি বেসরকারি হাতে তুলে দেওয়ার অভিযোগ নিয়ে দেশজুড়ে এই কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ার টিমকেও আরও বেশি করে ব্যবহার করার প্রস্তুতি নিয়েছে আলিমুদ্দিন স্ট্রিট। আন্দোলন কর্মসূচির প্রচারের পাশাপাশি ডিজিটাল বিরোধী রাজনৈতিক দলগুলির অপপ্রচারের বিরুদ্ধে জবাব দেওয়া এই সংগঠনের অন্যতম কাজ হবে বলে দলীয় সূত্রে খবর।

Published by: Rukmini Mazumder
First published: August 8, 2020, 10:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर