• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • অসহায় অবস্থায় ভ্যানরিক্সায় শুয়ে জখম বাছুর, সন্তানের পিছনে উন্মত্তের মতো ছুটছে মা, ভাইরাল ভিডিও

অসহায় অবস্থায় ভ্যানরিক্সায় শুয়ে জখম বাছুর, সন্তানের পিছনে উন্মত্তের মতো ছুটছে মা, ভাইরাল ভিডিও

Representative image

Representative image

আর পাঁচটা দিনের মতোই ব্যস্ত রাস্তাঘাট। মানুষজনের ভিড়। সমানে গাড়িও চলছে। এরই মাঝে নিজের সন্তানকে বাঁচাতে, প্রাণভয় তুচ্ছ করে উন্মত্তের মতো ছুটে চলেছে গরুটি

  • Share this:

#ওডিশা: আর পাঁচটা দিনের মতোই ব্যস্ত রাস্তাঘাট। মানুষজনের ভিড়। সমানে গাড়িও চলছে। এরই মাঝে নিজের সন্তানকে বাঁচাতে, প্রাণভয় তুচ্ছ করে উন্মত্তের মতো ছুটে চলেছে গরুটি। অন্য দিকে, মায়ের দিকে চেয়ে রয়েছে দুর্ঘটনায় জখম হওয়া ছোট্ট বাছুর। ওডিশার মালকানগিরির অত্যন্ত বেদনাদায়ক এই ঘটনার ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

মালকানগিরির এক রাস্তায় হঠাৎই বাছুরটিকে ধাক্কা মারে একটি গাড়ি, দুর্ঘটনায় গুরুতর জখম হয় নিরীহ প্রাণীটি। তড়িঘড়ি সন্তানকে বাঁচাতে চিৎকার শুরু করে দেয় মা। এই মর্মান্তিক দৃশ্য দেখে নিজেদের স্থির রাখতে পারেনি স্থানীয়রা। একটি রিক্সা জোগাড় করে নিকটবর্তী পশু হাসপাতালে নিয়ে যাওয়া হয় বাছুরটিকে।

৩২ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, ব্যস্ত রাস্তায় দু'জন মিলে রিক্সা করে নিয়ে চলেছে বাছুরটিকে। কিন্তু জখম বাছুরকে একা ছাড়তে চায় না গরুটি। তাই রাস্তায় থাকা অন্যান্য লোকজন বা যানবাহনের কোনওরকম তোয়াক্কা না করেই রিক্সার পিছু নিয়ে ছুটে চলেছে সে। আর মায়ের দিকে এক দৃষ্টিতে চেয়ে রয়েছে রিক্সার উপরে শুয়ে থাকা বাছুরটি।

https://www.youtube.com/watch?v=SE7evTjNcxQ&feature=emb_title

ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ভিডিওটি। জখম সন্তানের পিছু নিয়ে ছুটে চলা গরুর এই ভিডিওটি ইউটিউব (YouTube), ট্যুইটার (Twitter), হোয়াটসঅ্যাপ (WhatsApp)-সহ সব সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। শুধুমাত্র ইউটিউবেই ৩৬,০০০-এর বেশি মানুষ দেখেছে এই ভিডিওটি।

https://twitter.com/SitamMoharana/status/1340245601804414976

প্রসঙ্গত, এই বছরের শুরুর দিকে প্রায় একই রকম একটি ঘটনা ঘটে। সে বার তার সঙ্গী গরুকে ছাড়তে চাইছিল না ষাঁড়টি। তামিলনাড়ুর মাদুরাই জেলার কোনও এক রাস্তায় ঘটনাটি ক্যামেরাবন্দী করা হয়। ভিডিওয় দেখা যাচ্ছিল, লরিতে করে লক্ষ্মী নামের একটি গরুকে নিয়ে যাচ্ছিল ব্যবসায়ীরা। গরুটির মালিক মুনিয়ানদিরাজা বিক্রি করে দিয়েছিল লক্ষ্মীকে। কিন্তু লক্ষ্মীকে ছেড়ে সঙ্গী ষাঁড়টির পক্ষে একা থাকা অসম্ভব ছিল। তাই লক্ষ্মীর পিছু নেয় সে।

পরে খবর নিয়ে জানা যায়, ওই গরু ও ষাঁড়টিকে একসঙ্গে রেখেছিলেন তামিলনাড়ুর পালামেডুর বাসিন্দা মুনিয়ানদিরাজা। পরে লক্ষ্মীকে বিক্রি করে দেন। লক্ষ্মীকে লরিতে নিয়ে যাওয়ার সময়ে প্রায় এক কিলোমিটার পর্যন্ত ছুটেছিল ষাঁড়টি। বারবার লরিটিকে আটকানোর চেষ্টা করছিল। মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় ভিডিওটি। এর জেরে প্রশাসনের নজরেও আসে বিষয়টি। তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী ও জয়প্রদীপকে (O Jayapradeep) নাড়িয়ে দেয় এই নির্মম দৃশ্য। পরে গরু ও তার সঙ্গীকে মেলানোর কাজে তিনিও সাহায্য করেন। ঘটনায় এগিয়ে আসে স্থানীয় মানুষজনও।

Published by:Rukmini Mazumder
First published: