ভ্যাকসিন নিলেই এ বার মিলবে স্বল্প ব্যয়ে মেঘালয় ঘুরতে যাওয়ার সুযোগ; দেখে নিন কী থাকছে 'ভ্যাক্স ট্রিপ'-এ!

ভ্যাকসিন নিলেই এ বার মিলবে স্বল্প ব্যয়ে মেঘালয় ঘুরতে যাওয়ার সুযোগ; দেখে নিন কী থাকছে 'ভ্যাক্স ট্রিপ'-এ!

ভ্যাকসিন নিলেই এবার মিলবে স্বল্প ব্যয়ে মেঘালয় ঘুরতে যাওয়ার সুযোগ; দেখে নিন কী থাকছে 'ভ্যাক্স ট্রিপ'-এ!

সম্প্রতি, মেঘালয় কেন্দ্রিক ভ্রমণ সংস্থা 'মেঘ' তাদের এই অভিনব ট্যুর প্যাকেজটি ঘোষণা করেছে।

  • Share this:

#মেঘালয়: ভ্রমণ-পিয়াসীদের জন্য সুখবর। মেঘালয়ের একটি ভ্রমণ সংস্থা বাজারে নিয়ে এসেছে ভ্রমণের এক অভিনব উদ্যোগ। আট থেকে আশি সকলের চিত্তাকর্ষণের জন্য থাকবে নতুন নতুন জায়গা, সঙ্গে খাওয়াদাওয়া ও অফুরন্ত আনন্দের সুযোগ। শর্ত শুধু একটিই- শরীরে থাকতে হবে কোভিড বিরোধী ভ্যাকসিনের ডোজ। তাহলেই পাওয়া যাবে নিশ্চিন্ত ও নিরাপদ একটি ট্যুর প্ল্যানিং, তাও অতি অল্প টাকায়।

সম্প্রতি, মেঘালয় কেন্দ্রিক ভ্রমণ সংস্থা 'মেঘ' তাদের এই অভিনব ট্যুর প্যাকেজটি ঘোষণা করেছে। ছয় রাত ও পাঁচ দিনের এই ট্যুর প্যাকেজে থাকবে মেঘালয়ের জানা-অজানা, চেনা-অচেনা নানা স্থানে ভ্রমণের সুযোগ। মূলত জুলাই থেকে সেপ্টেম্বর এই তিন মাস ধরে চলবে ট্যুর প্যাকেজের কাজ। বর্ষার মধ্যে মেঘালয়ের নির্মল সবুজ বনানীর সৌন্দর্য ট্যুরিস্টদের সামনে তুলে ধরাই উদ্দেশ্য ওই ভ্রমণ সংস্থার। নতুন এই ট্যুর প্যাকেজের নাম তারা দিয়েছে 'ভ্যাক্স ট্রিপ' (Vax Trip)। মাথাপিছু এই ট্যুরে মোট খরচ ১৯,৪৯৫ টাকা। যার মধ্যে যুক্ত হবে বিমানযাত্রার ভাড়াও।

ট্যুরের প্রথম দিনে যাত্রীরা তাঁদের নির্দিষ্ট জায়গা থেকে প্রথমে পৌঁছে যাবেন গুয়াহাটি এয়ারপোর্ট। সেখানে অপেক্ষারত 'মেঘ'-এর ট্যুর ম্যানেজার তাঁদের নিয়ে পাড়ি দেবেন চেরাপুঞ্জির উদ্দেশ্যে। যাত্রাপথে থাকবে উত্তর-পূর্বের মন মাতানো সৌন্দর্য। ছবির মতো সুন্দর উমিয়াম লেক ও অবিস্মরণীয় ম্যাকডক ডাইমপেপ ভিউ পয়েন্ট দেখে, সে দিন রাত্রে ট্যুরিস্টরা ফিরে আসবেন চেরাপুঞ্জিতেই। রাত্রে খাওয়াদাওয়া ও থাকা চেরাপুঞ্জির কোনও একটি স্থানে।

মুখ্য আকর্ষণ হল ট্যুরের দ্বিতীয় দিন। ঘন বর্ষার মধ্যে সে দিন ট্যুরিস্টদের জন্য থাকবে মেঘালয়ের একের পর এক জলপ্রপাতের সৌন্দর্য উপভোগের সুযোগ। প্রথমে নোহকালিকা জলপ্রপাতের রহস্যময় গুহা, পরে সেভেন সিস্টার জলপ্রপাত হয়ে, 'মেঘ' ট্যুরিস্টদের পৌঁছে দেবে ডাইনথেলেন জলপ্রপাতের কাছে। তার পরেই থাকবে মোহময়ী আরওয়া লুমশ্যানা গুহার হাতছানি। পথে মেঘালয়ের খাঁটি মধু ও নানাবিধ মশলা সংগ্রহ করতে পারেন ট্যুরিস্টরা। যাত্রাপথে যা পাওয়া যাবে স্থানীয় দোকানগুলিতে।

ট্রিপের বাকি দিনগুলিতে থাকবে মলিং গ্রাম, লিভিং রুট ব্রিজ ও মওফালাং-এর পবিত্র অরণ্যে ভ্রমণের সুযোগ। ছয়দিন ও পাঁচরাতের এই ট্রিপ শেষ হবে গুয়াহাটিতে ফিরে। সেখানে কামাখ্যা মন্দির দর্শন ও পুজো দেবার সুযোগ পাবেন ট্যুরিস্টরা।

সত্তরোর্ধ বৃদ্ধ ও বৃদ্ধাদের জন্য থাকছে বিশেষ অফার। 'মেঘ'-এর ট্যুর প্ল্যানিং এর শর্ত অনুযায়ী তাঁরা একজন করে পরিবারের সদস্যকে নিয়ে যাবার সুযোগ পাবেন। সম্পূর্ণ মেডিক্যাল চেক-আপ ও ফিটনেসের শংসাপত্র ছাড়া তাঁরা যদিও এই ট্যুরে প্রবেশ করতে পারবেন না।

Published by:Simli Raha
First published: