Home /News /national /
Covid-19 Update in India: দেশে বাড়ল সক্রিয় কোভিড সংক্রমণ, করোনা আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যু ৫,২৪,৪৯০ জনের

Covid-19 Update in India: দেশে বাড়ল সক্রিয় কোভিড সংক্রমণ, করোনা আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যু ৫,২৪,৪৯০ জনের

Covid-19 Update

Covid-19 Update

Covid-19 Deaths in India: এই রোগ থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,২৬,০০,৭৩৭। মৃত্যুর হার ১.২২ শতাংশ।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে রোজই মিলছে নতুন নতুন করোনা সংক্রমণের খবর। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের জানানো তথ্য অনুসারে, ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা গত ২৪ ঘণ্টায় বেড়েছে ১,৬৭৫ জন। মোট সংক্রমণের সংখ্যা দাঁড়াল ৪,৩১,৪০,০৬৮। সক্রিয় সংক্রমণের সংখ্যা সামান্য বেড়ে এখন ১৪,৮৪১ হয়েছে। করোনা আক্রান্ত হয়ে কেরল থেকে ৩১ জনের মৃত্যুর খবর মিলেছে। মৃতের সংখ্যা বেড়ে এখন ৫,২৪,৪৯০-তে পৌঁছেছে। সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.০৩ শতাংশ। অন্যদিকে কোভিডকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.৭৫ শতাংশ, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

    আরও পড়ুন- শ্রীলঙ্কায় সর্বকালের সর্বোচ্চ মূল্যবৃদ্ধি, পেট্রোল ৪২০ টাকা লিটার, ডিজেল ৪০০!

    মন্ত্রক আরও জানিয়েছে, দৈনিক পজিটিভিটির হার ০.৪১ শতাংশ এবং সাপ্তাহিক পজিটিভিটির হার ০.৪৯ শতাংশ। এই রোগ থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,২৬,০০,৭৩৭। মৃত্যুর হার ১.২২ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রক অবশ্য জানিয়েছে, ৭০ শতাংশেরও বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে কোমর্বিডিটির কারণে। “আমাদের পরিসংখ্যানগুলি ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের সঙ্গে মিলিয়ে দেখা হচ্ছে,” তার ওয়েবসাইটে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

    আরও পড়ুন- ভাইরাল পঞ্চায়েত সিরিজের ফুলেরা গ্রাম! সত্যিকারের শ্যুটিং কোথায় হয়েছে জানেন?

    দেশব্যাপী কোভিড টিকাকরণ অভিযানের অধীনে ভারতে এখনও পর্যন্ত কোভিড ভ্যাকসিনের ১৯২.৫২ কোটিরও বেশি ডোজ দেওয়া হয়েছে। ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০২০ সালের ৭ অগাস্ট ২০ লাখ, ২৩ আগস্ট ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়ে যায়। ২৮ সেপ্টেম্বর সংক্রমণ ৬০ লাখ, ১১ অক্টোবরে ৭০ লাখ ছাড়িয়ে যায়। ২৯ অক্টোবর ৮০ লাখ, ২০ নভেম্বর ৯০ লাখ এবং ১৯ ডিসেম্বর এক কোটি সংক্রমণের রেকর্ড গড়ে এই দেশ। ২০২১ সালের ৪ মে দুই কোটি এবং ২৩ জুন তিন কোটি সংক্রমণের ভয়াবহ মাইলফলক অতিক্রম করে ভারতবর্ষ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর