Home /News /national /
Covid-19: করোনার বাড়বাড়ন্ত, আজ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত সম্পূর্ণ লকডাউন এই জেলায়!

Covid-19: করোনার বাড়বাড়ন্ত, আজ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত সম্পূর্ণ লকডাউন এই জেলায়!

করোনার বাড়বাড়ন্ত, আজ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত সম্পূর্ণ লকডাউন এই জেলায়!

করোনার বাড়বাড়ন্ত, আজ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত সম্পূর্ণ লকডাউন এই জেলায়!

করোনাভাইরাসের (Coronavirus) দ্বিতীয় ঢেউ শুরু হতেই মারাত্মক রূপ নিয়েছে এর দাপট। গোটা দেশজুড়ে প্রতিদিনই প্রায় লক্ষ ছুঁইছুঁই সংক্রমণ এমনকী মৃতের সংখ্যাও রোজই বেড়েই চলেছে। ছত্তীশগড়ের (Chhattisgarh) দুর্গ জেলায় মঙ্গলবার থেকে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন...
  • Share this:

    #ভোপাল: করোনাভাইরাসের (Coronavirus) দ্বিতীয় ঢেউ শুরু হতেই মারাত্মক রূপ নিয়েছে এর দাপট। গোটা দেশজুড়ে প্রতিদিনই প্রায় লক্ষ ছুঁইছুঁই সংক্রমণ এমনকী মৃতের সংখ্যাও রোজই বেড়েই চলেছে। ছত্তীশগড়ের (Chhattisgarh) দুর্গ জেলায় মঙ্গলবার থেকে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনার (Corona) সংক্রমণের চেন ভাঙতেই ফের এই সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এই লকডাউন চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। তার পর পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

    জেলা প্রশাসনের তরফে ৯ দিনের এই লকডাউন ঘোষণা করা হয়েছে করোনার অস্বাভাবিক হারে বৃদ্ধির জন্য। সোমবার জেলা প্রশাসনের তরফে এই কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কী কী খোলা থাকছে এবং কী কী বন্ধ থাকবে এই ৯ দিন? জেলার সমস্ত সীমানা বন্ধ রাখা হয়েছে। ই-পাস না পেলে দুর্গে ঢোকা যাবে না। সমস্ত মদের দোকান বন্ধ থাকবে। সকাল ৬ থেকে ৭টার মধ্যে দুধের গাড়ি দুধ দিয়ে যাবে বাড়ি বাড়ি। খবরের কাগজও সকাল ৮টার মধ্যে বাড়িতে পৌঁছে দিয়ে যাবে। ওষুধ ও পেট্রোল পাম্প খোলা থাকবে।

    ব্যাঙ্ক, পোস্ট অফিস বেলা একটা পর্যন্ত খোলা থাকবে। সরকারি দফতরে কোনও সাধারণ মানুষ গিয়ে কাজ করাতে পারবেন না। বোর্ডের পরীক্ষা বা প্রতিযোগিতামূলক পরীক্ষা নেওয়া হবে। খাবার, পশুর খাবার সংক্রান্ত গাড়ি চলবে। বিয়ে বা কোনও অনুষ্ঠান প্রশাসনের অনুমতি নিয়ে করতে হবে। জেলাজুড়ে চেকপোস্ট ও পুলিশ প্রহরা থাকবে।

    করোনাভাইরাসের প্রথম ঢেউয়ে যা হয়নি, দ্বিতীয় ঢেউ শুরু হতেই ভয়াবহ রূপ নিয়েছে তা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনায় (Corona) আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৯৮২ জন। অন্যদিকে, কোভিড ১৯ (Covid-19)-এ মৃত্যু হয়েছে ৪৪৬ জনের। মঙ্গলবার দেশের ১১টি রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে জরুরি ভিত্তিতে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন। করোনার এই বাড়বাড়ন্ত ভাবিয়ে তুলছে গোটা দেশকে।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Chhattisgarh, Coronavirus, Lockdown

    পরবর্তী খবর