corona virus btn
corona virus btn
Loading

ছাপিয়ে গেল সব রেকর্ড! একদিনে দেশে করোনা আক্রান্ত ১৩,৫৮৬, মৃতের সংখ্যা বেড়ে ১২,৫৭৩

ছাপিয়ে গেল সব রেকর্ড! একদিনে দেশে করোনা আক্রান্ত ১৩,৫৮৬, মৃতের সংখ্যা বেড়ে ১২,৫৭৩

এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২ লক্ষ ৪ হাজার ৭১০।

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু-মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পঞ্চম লকডাউন বা যাকে আনলক প্রথম পর্ব বলা হচ্ছে, তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৩,৫৮৬ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৮০ হাজার ৫৩২ জন। বিশ্ব সংক্রমণের চতুর্থ স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৩৬ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২,৫৭৩। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২ লক্ষ ৪ হাজার ৭১০। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২০ হাজার ৫০৪ আর মৃত্যু হয়েছে ৫,৭৫১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৭৫২ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে, এখনও মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫২,৩৩৪ আর মৃত্যু হয়েছে ৬২৫ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছুঁইছুঁই, এখন মোট আক্রান্তের সংখ্যা ৪৯ হাজার ৯৭৯ জন। মৃত্যু হয়েছে ১,৯৬৯ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ২৫,৬০১ আর মৃত্যু হয়েছে ১,৫৯১ জনের।

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৫,১৮১ জন । মৃত্যু হয়েছে ৪৬৫ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১৩,৮৫৭ জন। মৃত্যু হয়েছে ৩২৫ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১১,৪২৬ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪৮৬ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ছাড়াল ১২ হাজার। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১২,৭৩৫। মৃত বেড়ে ৫১৮ জন।

Published by: Ananya Chakraborty
First published: June 19, 2020, 10:04 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर