corona virus btn
corona virus btn
Loading

ছাপিয়ে গেল সব রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪২১৩, মৃত আরও ৯৭

ছাপিয়ে গেল সব রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৪২১৩, মৃত আরও ৯৭

দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৭,১৫২ জন

  • Share this:

#নয়াদিল্লি: সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪,২১৩ জন। যা এখনও পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। গত কয়েকদিনে দৈনিক যেখানে ২,০০০-এর বেশি করোনা আক্রান্তের হদিশ মিলছিল, গত ২৪ ঘণ্টায় তা একলাফে বেড়ে ৪,০০০ ছাড়িয়ে চলে গিয়েছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬৭,১৫২ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৯৭ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২২০৬। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২০ হাজার ৯১৬।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২২ হাজার ১৭১ আর মৃত্যু হয়েছে ৮৩২ জনের৷ মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত। সেখানে মোট আক্রান্ত ৮ হাজার ১৯৪ জন। আর মৃত্যু হয়েছে ৪৯৩ জনের। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি, সেখানে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ছুঁইছুঁই। দিল্লিতে এখনো মোট আক্রান্তের সংখ্যা ৬৯২৩ আর মৃত্যু হয়েছে ৭৩ জনের। মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুকে নিয়েও চিন্তায় আছেন স্বাস্থ্য কর্তারা।

মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৩,১৬৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ২১৫ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৩৮১৫ জন। মৃত্যু হয়েছে ১০৭ জনের। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ৭,২০৪, মৃত্যু হয়েছে ৪৭ জনের। উত্তরপ্রদেশে ৩,৪২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৭৪ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১,৭৮৬। মৃতের সংখ্যা ১১৩।

পরিস্থিতি বিচার করে আরও কিছু বিষয়ে ধাপে ধাপে ছাড় দিক কেন্দ্রীয় সরকার৷ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আজকের বৈঠকে সম্ভবত সেই প্রস্তাবই রাখতে চলেছেন অধিকাংশ মুখ্যমন্ত্রী৷ রবিবার কেন্দ্রীয় ক্যাবিনেট সচিবের সঙ্গে রাজ্যের মুখ্যসচিবদের বৈঠকেই সেই আভাস পাওয়া গিয়েছে৷ ওই বৈঠকেও রাজ্যের মুখ্যসচিবরা তৃতীয় দফার লকডাউন শেষ হলে আরও কিছু ছাড় দেওয়ার জন্য কেন্দ্রের কাছে সওয়াল করেছেন৷

Published by: Bangla Editor
First published: May 11, 2020, 11:45 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर